পটুয়াখালীর রাঙ্গাবালীতে উপজেলা চেয়ারম্যান ডাঃ জহির উদ্দিন আহমেদ ও ৪ নং চরমোন্তাজ ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য বেল্লাল খানের বিরুদ্ধে ঘেরের মাছ লুটের অভিযোগ এনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুলাই) সকাল সাড়ে এগারোটায় পটুয়াখালী প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করেন চরমোন্তাজ ইউনিয়নের উত্তর চরমোন্তাজ গ্রামের বাসিন্দা ও সোনার চর মৎসজীবি সমবায় সমিতির সদস্য সবুজ খলিফা।

এ সময় সবুজ খলিফা তার লিখিত বক্তব্যে বলেন, ২০১১ থেকে ২০২৩ সাল পর্যন্ত উত্তর চরমোন্তাজ গ্রামের কাসেম বার ডোষ খালটি লিজ নেন সোনার চর মৎসজীবি সমবায় সমিতির সভাপতি নুর আলম ফরাজির নামে। যাতে প্রায় ত্রিশ লক্ষ টাকার মাছ চাষ করা হয়। কিন্তু গত উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার পক্ষে কাজ করায় বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ জহির উদ্দিন ও চরমোন্তাজ ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য বেল্লাল খান আমাদের উপর রাগে ও ক্ষোভে তাদের সন্ত্রাসী বাহিনী নিয়ে মাছের ঘেরে গিয়ে দশ লক্ষ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দিলে ঘেরের সব মাছ নিয়ে যাবে বলে হুমকি দিয়ে চলে যান। পরে আবার চাঁদা দাবি করলে আমরা টাকা দিতে রাজি না হওয়ায় চলতি বছরের ৭ জুন উপজেলা চেয়ারম্যান ডাঃ জহির উদ্দিন ও মেম্বার বেল্লাল খান তার সন্ত্রাসী বাহিনী নিয়ে ঘেরের বান কেটে মাছ লুট করে নিয়ে যায়। যাতে আমাদের প্রায় ত্রিশ লক্ষ টাকার ক্ষতি হয় এবং সমিতির সদস্যদের বিভিন্ন হুমকি ধামকি দেন।

পরে এবিষয়ে রাঙ্গাবালী থানায় একটি অভিযোগ দায়ের করতে গেলে অফিসার ইনচার্জ ওসি নুরুল আমীন অভিযোগ নেন না। পরে কোন উপায় না পেয়ে পটুয়াখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিট্রেট আদালতে একটি সিআর মামলা দায়ের করি যাহার মামলা নং- ১০২/২৩। বর্তমানে মামলাটি পিবিআই এর কাছে তদন্তের জন্য আছে।

তিনি আরো বলেন, বর্তমানে উপজেলা চেয়ারম্যান ডাঃ জহির উদ্দিন আহমেদ এবং চরমোন্তাজ ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য বেলাল খান ও তাদের সন্ত্রাসী বাহিনীর হাতে হত্যার ভয়ে বাড়ী থেকে পালিয়ে বেরাচ্ছে সমিতির সদস্যগন।

এ বিষয়ে রাঙ্গাবালী উপজেলা চেয়ারম্যান ডাঃ জহির উদ্দিন জানান, জনগণের সুবিধার্থে জনগণকে সাথে নিয়েই সরকারি খাল উন্মুক্ত করা হয়। হুমকি ধামকির ব্যাপারে জানাতে চাইলে তিনি জানান, এটা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন কথা। উপজেলা প্রশাসনকে ছাড়াই আপনি আপনার বাহিনী নিয়ে ঘেরের বান কেটে দিলেন এমন প্রশ্নে তিনি কোন সদুত্তর দেননি।

বার্তাবাজার/রাহা