বলিউড তারকা সালমান খান ও ঐশ্বরিয়া রাই নব্বইয়ের দশকের শেষের দিকের অন্যতম আলোচিত জুটি। তাদের প্রেম, বিচ্ছেদ, তারপর একে অপরের মুখ না দেখা— সব মিলিয়ে সে সময় প্রায়ই খবরের শিরোনামে থাকতেন দুই তারকা।

তাদের প্রেমটা শুরু হয়েছিল সঞ্জয় লীলা বানশালী পরিচালিত ‘হাম দিল দে চুকে সানাম’-এর সেটে। সেই সময় কাছাকাছি আসেন তারা। এক সময় শোনা যায়, ছবির এক প্রিমিয়ার পার্টিতে ঐশ্বরিয়া সম্পর্কে বাজে মন্তব্য করায় এক পরিচালককে চড় মেরে বসেন ভাইজান। ঐশ্বরিয়ার প্রতি অধিকারবোধ বাড়তে থাকে অভিনেতার।

এখানেই শেষ নয়, সেই সময় মদের প্রতি আসক্ত হতে শুরু করেন সালমান। একবার নাকি ঐশ্বরিয়ার বাড়ির সামনে দাঁড়িয়ে তিনি পাগলের মতো দরজা খোলার জন্য চিৎকার করতে থাকেন। শুধু তাই নয়, অভিনেত্রীকে হুমকিও দেন। ঐশ্বরিয়ার গায়ে হাত তোলার অভিযোগও উঠেছিল। প্রথমে স্বীকার না করলেও পরে সে কথা মেনে নিয়েছিলেন বিশ্বসুন্দরী।

তিনি বলেছিলেন, একবার নয়, বহুবার তাকে শারীরিক নির্যাতনের শিকার হতে হয়েছে সালমানের কাছে। ঐশ্বরিয়ার এই অভিযোগে যে উত্তর দেন সালমান, তা শোরগোল ফেলে দেয়।

এক সাক্ষাৎকারে সালমান ঐশ্বরিয়ার অভিযোগ মিথ্যা বলেই দাবি করেন। অতীতের সেই সাক্ষাৎকারে সালমান বলেন, যখন একজন নারী বলছেন আমি এমন কাজ করেছি, আমার কিছু বলার নেই। আমার মনে হয় না, আমি প্রচণ্ড রেগে কাউকে আঘাত করছি আর সেটা কোনো নারী মেনে নিচ্ছেন। আমি যদি রেগে কাউকে আঘাত করে থাকি, তা হলে তার রক্ষা থাকবে না!

তবে সে সবই এখন অতীত। এরই মাঝে কেটে গেছে অনেকগুলো বছর। ঐশ্বরিয়া এখন বচ্চন পরিবারের বধূ। স্বামী অভিষেক ও মেয়ে আরাধ্যাকে নিয়ে সুখের সংসার তার। অন্যদিকে, একাধিক নায়িকার সঙ্গে সম্পর্কের গুঞ্জন শোনা গেছে সালমানের। তবে এখনো ঘর বাধা হয়নি তার।