অবমাননাকর মন্তব্য করার অভিযোগে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মানহানি মামলা দায়ের করেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। শনিবার কলকাতা হাইকোর্টে তিনি এ মামলা দায়ের করেছেন। খবর দ্য হিন্দুর।

খবরে বলা হয়, চলতি লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে ৪২ আসনে লড়াইয়ের পাশাপাশি বিধানসভার দুই আসনের উপনির্বাচন হয়। এই দুই আসনেই জয় লাভ করেন তৃণমূল কংগ্রেসের প্রার্থীরা। ভগবানগোলায় জয়ী হন রেয়াত হোসেন সরকার ও বরাহনগরে সায়ন্তিকা বন্দোপাধ্যায়।

তৃণমূলের এই দুই জয়ী প্রার্থীর শপথগ্রহণ অনুষ্ঠান রাজভবনে হওয়ার কথা। কিন্তু এর তীব্র বিরোধিতা করেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। এর মধ্যে গত বৃহস্পতিবার (২৭ জুন) পশ্চিমবঙ্গ সরকারের সচিবালয় নবান্নে এক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী রাজ্যপালের বিরুদ্ধে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন। তিনি বলেন, সবাই কেন রাজভবনে যাবে? রাজভবনে যা কীর্তি-কেলেঙ্কারি চলছে, তাতে মেয়েরা যেতে ভয় পাচ্ছে বলে আমার কাছে অভিযোগ এসেছে।

মমতার এই মন্তব্যের পর দিল্লি থেকেই প্রতিক্রিয়া জানান রাজ্যপাল সিভি আনন্দ বোস। তিনি বলেন, একজন প্রশাসনিক প্রধানের কাছ থেকে তিনি এমন বিভ্রান্তিকর এবং অবমাননাকর মন্তব্য আশা করেন না। এবার সেই মন্তব্যের জেরেই তৃণমূল সুপ্রিমোর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেন সিভি আনন্দ বোস।