সংযুক্ত আরব আমিরাতে জিয়া পরিষদের উদ্যোগে সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আশু রোগ মুক্তি কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুন) শারজায় জিয়া পরিষদ ইউএইর আহ্বায়ক মোস্তফা মাহমুদের সভাপতিত্বে ও সদস্য সচিব এস এম মোদাচ্ছের শাহ্ ‘র সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন অবুধাবি বিএনপির সভাপতি ইসমাইল হোসেন তালুকদার।

ইসমাইল হোসেন তালুকদার বলেন, ‘বাংলাদেশের সবচেয় জনপ্রিয় নেত্রীকে চিকিৎসা থেকে বঞ্চিত রাখা হয়েছে। তাকে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত রাখার মূল কারণ বিএনপিকে পঙ্গু করা। সাবেক প্রধানমন্ত্রী যেখানে চিকিৎসা পাচ্ছে না, সেখানে সাধারণ জনগণ তো আরও নাজুক অবস্থায় রয়েছে। আপোষহীন নেত্রীর সুচিকিৎসার দাবীতে আবার রাজপথে নামতে হবে। দেশের মানুষের শিক্ষা , চিকিৎসা, খাদ্য, বাসস্থানসহ মৌলিক অধিকার হরণকারীদের বিরুদ্ধে এখনই ঐক্যবদ্ধ আন্দোলন করতে হবে৷’

তিনি সম্প্রতি ঘটে যাওয়া ছাগল কাণ্ডের ব্যাপারে ইঙ্গিত দিয়ে বলেন, ‘গুলির সাধারণ ভয়ে মানুষ যাদের ধরতে পারেনি আজ এক ছাগলই তাদের নাকানিচুবানি খাওয়াচ্ছে।’

দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান বক্তা ছিলেন শারজাহ বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার করিমুল হক , বিশেষ অথিতি ছিলেন আজমান বিএনপির সভাপতি শাহিনুর শাহীন , নাসির উদ্দিন চৌধুরী, মুজিবুল হক মঞ্জু, নাছিম উদ্দিন চৌধুরী, হাবিব খান , যুবনেতা আনোয়ার হোসেন, মোহাম্মদ মোরশেদ , মোহাম্মদ হারুন , মোহাম্মদ ইউনুস , হুমায়ুন কবির সুমন , শহীদ , এরশাদ , সজিব গাজী , নিজাম , শহীদ , লোকমান , আতিকুল ইসলাম, শাহেদুল ইসলাম , ইউনুচ , আবুল হাসেম , মোস্তাফিজুর রহমান, ইমন , কবির, শাহেদুল ইসলাম, ফিরোজ , সাত্তার ইমাম হোসেন ইমনসহ অনেকেই ।

এসময় বক্তারা খালেদা জিয়ার চিকিৎসা সেবা থেকে বঞ্চিত করে সরকার মানবতা বিরোধী অপরাধ করছে বলেও মন্তব্য করেন। তারা বলেন চিকিৎসা থেকে বঞ্চিত রাখার বিচার বাংলার মাটিতে হতে হবে। গুরুতর অসুস্থ বেগম খালেদা জিয়াকে বিদেশে না পাঠিয়ে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে বলেও অভিযোগ করেন বক্তারা।

শুরুতেই মিলাদ ও শেষে মওলানা এমদাদের বিশেষ দোয়ার মাধ্যমে বেগম খালেদা জিয়ার রোগমুক্তির জন্য দোয়া করা হয়৷