পটুয়াখালীর দুমকি উপজেলার আঙ্গারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজা শুক্কুরের বাড়ি থেকে জেলেদের ভিজিএফের সরকারি সাড়ে ১৭ টন চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। শনিবার রাত সাড়ে দশটার সময় দুমকি থানা পুলিশের সহায়তায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহীন মাহমুদ এ চাল জব্দ করেন। এদিকে ৭,৮,৯ নং ওয়ার্ডের কার্ডধারী জেলেরা জানান, ইউনিয়ন পরিষদে গিয়ে চাল আনতে গেলে তাদের প্রায় তিনশো থেকে চারশো টাকা পরিবহন খরচ হয় তাই চেয়ারম্যানকে তার বাড়িতে চাল এনে রাখার অনুরোধ করেন। যাতে কোন খরচ ছাড়াই চাল নিতে পারেন তারা। কিন্তুু চেয়ারম্যানের বাড়িতে চাল রাখার কারনে যে তাকে সমস্যার সম্মুখীন হতে হবে সেটা বুঝলে তাকে চাল বাড়িতে আনতে বলতাম না। এখানে চেয়ারম্যান সাহেবের কোন দোষ নাই বলে জানান একাধিক জেলে।

এবিষয়ে আঙ্গারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মর্তুজা শুক্কুর জানান, জেলেদের খরচ বাঁচাতে ও তাদের অনুরোধেই চাল গুলো বাড়িতে এনে রাখা হয়েছিলো। যা আজ রবিবার জেলেদের মধ্যে বিতরণ করার কথা ছিলো। তবে উপজেলা প্রশাসন ও মৎস্য কর্মকর্তাকে জানিয়ে বাড়িতে রাখা উচিত ছিলো। এজন্য দুঃখ প্রকাশ করেন তিনি।

দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীন মাহমুদ জানান, সরকারি চাল ইউনিয়ন পরিষদ ব্যাতিত কোন ব্যক্তিগত জায়গায় রাখার বিধান নাই তাই চাল গুলো জব্দ করা হয়েছে। যা স্থানীয় এক মেম্বারর জিম্মায় রাখা হয়েছে।তাছাড়া এব্যাপারে সংশ্লিষ্ট মৎস্য বিভাগকে অবহিত করব এবং পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।