দীর্ঘ ২৮ বছর চানাচুর বিক্রি করেই চালাচ্ছেন জীবিকা। কঠোর পরিশ্রমে জীবনের শেষ সম্বলটুকু শনিবার সকালে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ তচনচ করে মাটির সাথে মিশিয়ে দিয়েছে।

শনিবার (২৯শে জুন) বিকাল ৪টার দিকে ভোলার বোরহানউদ্দিন উপজেলার পৌরসভা ৫নং ওয়ার্ডে খোকন মাঝির বাসায় এ ঘটনা ঘটে।

পরিবারের ৩ সন্তান ও স্ত্রী নিয়ে বেশ ভালোই চলছিল তার সংসার জীবন। বড় ছেলে মোঃ জিহাদ এসএসসি পরীক্ষার্থী।কিন্তু আগুনের ভয়াল থাবায় আজ কেড়ে নিলো সব কিছু।
স্ত্রী মুন্নি বেগম রান্না করবে ঠিক সেই মুহূর্তেই কিছু বুঝে উঠার আগে গ্যাসের চুলা বিস্ফোরণ হয়ে পুরো ঘরে ছড়িয়ে পরে আগুন । ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের গাড়ি আসতে দেড়ি হওয়ায় তেমন কিছুই বাচাঁতে পারেননি।

স্থানীয়রা জানান,পৌরসভা ৫নং ওয়ার্ডের এই প্রবেশের রাস্তাটি চলাচল অনুপযোগী প্রায় দীর্ঘ এক যুগ আমরা ভোগান্তিতে পার করছি। যেন দেখার কেউ নেই। রাস্তা না থাকায় সাঁকো দিয়ে পারাপার হতে হয় বিধায় ফায়ার সার্ভিসের গাড়ী ঘটনাস্থলে আসতে পারেনি। পরে লম্বা পাইপের মাধ্যমে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়, ততক্ষণে সব আগুনে পুড়ে যায়। এতে প্রায় যৌথ ২ পরিবারের ১৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতির শিকার হন।

বোরহানউদ্দিন ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার মোঃ আবুল কালাম বার্তা বাজারকে জানান,আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২ টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে পৌনে ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।

এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। তাৎক্ষণিক আগুন লাগার কারনে গ্যাস সিলিন্ডার লিকেজ থেকে এমন ঘটনা হয়েছে বলে ধারনা করেন তিনি। কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা জানা যায়নি বলে জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা ।

বোরহানউদ্দিন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম কাছে সড়কের বিষয় জানতে চাইলে তিনি বলেন, পুকুরের কারনে রাস্তাটি ভেঙ্গে গেছে। ওই রাস্তাটি টেন্ডার হয়েছে, কাজ শুরু হতে প্রায় নভেম্বর মাস লাগতে পারে। তবে ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করার আশ্বাস দেন তিনি।