টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে যুক্তরাষ্টের বিপক্ষে সিরিজ হারে বাংলাদেশকে নিয়ে খুব একটা প্রত্যাশা ছিল না দর্শক-সমর্থকদের। তবে গ্রুপ পর্বের চারটির তিনটিতে জেতার পর প্রত্যাশার পারদ উপরে উঠে গেছে। তিন জয়ে সুপার এইটে খেলার সুযোগ পায় বাংলাদেশ। যদিও সুপার এইটে ভালো করতে পারেনি টাইগাররা। উল্টো সুপার এইটের দুই ম্যাচ হেরেও সেমিতে যাওয়ার সুযোগ ছিল বাংলাদেশের, কিন্তু সে সুযোগ লুফে নিতে পারেনি সাকিব-শান্তরা।

সেমির সুযোগ পেয়েও তা কাজে লাগাতে না পারায় সমালোচনার মুখে টাইগাররা। এতে ভক্ত-সমর্থকদের মাঝে আছে অসন্তোষও। যদিও বাংলাদেশের এই পারফরম্যান্সেই নাকি খুশি ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাদের এত খুশির কারণ, নাজমুল হোসেন শান্তর দল সুপার এইটে কোয়ালিফাই করেছে। এটাই নাকি বিশ্বকাপে দলের প্রাথমিক টার্গেট ছিল। এসব কথাই গণমাধ্যমকে বলেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

পুরো আসরেই দুর্দান্ত ছিলেন রিশাদ হোসেন। এই তরুণকে নিয়ে জালাল বলেন, দুর্দান্ত বোলিং করেছে আমাদের পেসার ও স্পিনাররা। বিশেষ করে রিশাদ। ওর জন্য একটা বড় প্ল্যাটফর্ম ছিল নিজেকে প্রমাণ করার। সব মিলিয়ে এ ওয়ার্ল্ডকাপে আমরা ভালো খেলেছি।