পুরো দেশটাকেই ভারতের কাছে ইজারা দেওয়া হয়েছে অভিযোগ করে বিএনপির সিনিয়ার যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের এই কর্মকাণ্ডের বিরুদ্ধে জনগণ ফুঁসে উঠেছে। এই সমাবেশের বার্তা শেখ হাসিনা শোনেন না, শুনতে চান না। কারণ জনগণের ইচ্ছার প্রতিফলনে তাদের কিছু আসে যায় না।

শনিবার (২৯ জুন) বিকালে নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, কয়েকদিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলছেন জনগণ থেকে সরে গেলে আমি আর বাঁচব না। দেশবাসী মনে করে, র্যাব-পুলিশ যদি আপনাদের কাছ থেকে সরে যায়, তাহলে আপনার সরকারের অপমৃত্যু ঘটবে। আপনার সরকার রাজপথে লুটোপুটি খাবে। আপনার সরকারের পতন ঘটবে।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, বাংলাদেশের জনগণকে আপনি শত্রু মনে করে। আপনি জনগণকে অবরুদ্ধ করে নির্বাচন করেছেন আর তার বৈধতা দিয়েছে দিল্লি। এই সকল কর্মকাণ্ডের বিরুদ্ধে জনগণ ফুঁসে উঠেছে। আর আপনি পুরো দেশটাকেই ভারতে কাছে ইজারা দিয়েছেন। কারণ ভারত আপনাকে ক্ষমতায় বসিয়েছে।

রিজভী বলেন, কয়েকদিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরে গিয়েছিলেন। ১০টি অসম চুক্তি ও সমঝোতা স্মারকে স্বাক্ষর করে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিকিয়ে দেওয়া হয়েছে। ৭ জানুয়ারি ও ৩০ ডিসেম্বরের আগের নির্বাচন জায়েজ করতে এসব চুক্তি করা হয়েছে। এসব কারণেই বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে বন্দি করে রাখা হয়েছে। তাকে চিকিৎসাসেবা থেকে বঞ্চিত করে রাখা হয়েছে। সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, জনগণের ভাষা বুঝুন। অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।