ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম চরমোনাই পীর বলেছেন, বর্তমান সরকার সদ্য ভারতের সঙ্গে ১০টি চুক্তি স্বাক্ষর করেছে। এই চুক্তিগুলো বাংলাদেশের জন্য কল্যাণকর নয় বলে ইতিমধ্যে বিরোধী দলগুলো জাতির সামনে তুলে ধরে বক্তব্য দিয়েছে। সরকারের দেশবিরোধী, ইসলামবিরোধী কর্মকাণ্ডের প্রতিবাদে ছাত্রসমাজকে জেগে উঠতে হবে।

আজ শনিবার (২৯ জুন) ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম জেলা পূর্ব শাখার উদ্যোগে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত নবীন ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পীর সাহেব চরমোনাই এসব কথা বলেন।

ইসলামী আন্দোলনের আমির বলেন, দেশ ও দেশের স্বাধীনতা নিয়ে আমরা চরম উদ্বিগ্ন। বর্তমান সরকার দেশের ন্যূনতম স্বার্থ জলাঞ্জলি দিয়ে ভারতের স্বার্থ রক্ষায় মরিয়া হয়ে উঠেছে। দেশপ্রেমিক কোনো সরকার এভাবে দেশের স্বার্থ বাদ দিয়ে একতরফাভাবে ভারতের স্বার্থ রক্ষা করতে পারে না।

তিনি বলেন, দেশপ্রেমিক ঈমানদার জনতাকে সজাগ ও সতর্ক থাকতে হবে।

যেকোনো সময় যেকোনো কঠিন পরিস্থিতি মোকাবেলায় নিজেদের প্রস্তুত থাকার আহ্বান জানান তিনি।
দেশের শিক্ষাব্যবস্থার পাঠ পরিকল্পনা নিয়ে সমালোচনা করে পীর সাহেব বলেন, শিক্ষা কারিকুলামের মাধ্যমে আমাদের শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে সরকার। ইসলাম, দেশ ও মানবতার কল্যাণে যেকোনো ত্যাগ ও কোরবানির জন্য ছাত্রসমাজকে প্রস্তুত থাকতে হবে।

পীর সাহেব বলেন, জাতি ও মানবতার কল্যাণে মানবতার মহানবী (সা.)-এর পরিগ্রহ সোনালি সমাজব্যবস্থা প্রতিষ্ঠার দিকে সবাইকে ফিরে আসতে হবে।

নবীন ছাত্র সমাবেশে শাখা সভাপতি মুহাম্মাদ আরিফুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় উপদেষ্টা প্রফেসর ড. আ ফ ম খালিদ হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. মাওলানা বেলাল নূর আজিজী, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি নুরুল বশর আজিজী, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মিশকাতুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগর সভাপতি মুহাম্মাদ জান্নাতুল ইসলাম, শরিফুল আলম চৌধুরীসহ ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম পূর্ব জেলার সহযোগী সংগঠনের থানা ও ইউনিয়ন এবং সাবেক দায়িত্বশীলরা উপস্থিত থেকে বক্তব্য দেন।