পিএসজির সঙ্গে চলতি বছরের জুনেই শেষ হবে লিওনেল মেসির চুক্তির মেয়াদ। ফরাসি ক্লাবটি নতুন করে চুক্তি করার প্রস্তাব দিলেও আপাতত আর্জেন্টাইন তারকা সাড়া দিচ্ছেন না, এমনটাই জানিয়েছে বিভিন্ন ফরাসি গণমাধ্যম। ফলে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকার পরবর্তী গন্তব্য কোথায়, তা জানার জন্য মুখিয়ে আছে সারা বিশ্বের ভক্ত-সমর্থকরা। এর মধ্যে আন্তর্জাতিক সংবাদসংস্থা রয়টার্সের তথ্য অনুযায়ী এবার শেষ হতে চলেছে মেসির পিএসজি অধ্যায়।

গত রবিবার পার্ক দ্য প্রিন্সেসে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা লরিয়ার বিপক্ষে বাজেভাবে হারের পরপরই পরিবারসহ সৌদি আরব সফরে যান আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। তবে সাবেক এই বার্সা তারকার জন্য এমন সফরের অনুমতি ছিল না ফরাসি ক্লাবটির পক্ষ থেকে। ফলে বিনা অনুমতিতে সৌদি আরব ভ্রমণ করায় মেসিকে দুই সপ্তাহের নিষেধাজ্ঞা দিয়েছে পিএসজি।

একই সঙ্গে ফরাসি ক্রীড়া সংবাদমাধ্যম লেকিপ জানিয়েছে, মেসির সঙ্গে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্তও নিয়েছে ক্লাবটি। যার অর্থ, পিএসজিতে মেসির ক্যারিয়ারের ইতি ঘটতে যাচ্ছে আগামী মাসেই।

২০২১ সালে বার্সেলোনা থেকে দুই বছরের চুক্তিতে পিএসজিতে এসেছিলেন মেসি। তবে তার চুক্তিতে তৃতীয় বছর থাকা নিয়েও একটি ‘ঐচ্ছিক’ ধারা ছিল। লেকিপের খবর, চুক্তির এই ধারাটি কাজে লাগানো হবে না বলেই সিদ্ধান্ত নিয়েছে পিএসজি। এছাড়া নিষেধাজ্ঞা সময়ে ফরাসি ক্লাবটির হয়ে কোনও ম্যাচ বা অনুশীলনে অংশ নিতে পারবেন না আর্জেন্টাইন এই সুপারস্টার। পাবেন না আর্থিক সুবিধাও। অনুমতি ছাড়াই সৌদি আরবে যাওয়ায় তার বিরুদ্ধে এই ব্যবস্থা নেয় পিএসজি।

অপরদিকে কাতার বিশ্বকাপ জেতার পর থেকেই ফরাসি ক্লাব পিএসজি নতুন চুক্তি নিয়ে আলোচনায় বসে মেসির সাথে। তবে পাঁচ মাসেও নতুন চুক্তি নবায়নের আলোর মুখ দেখেনি ফরাসি ক্লাবটি। সেই সময় এ নিয়ে ফ্রান্সের বিভিন্ন গণমাধ্যম জানায়, মেসির বেতনের চাহিদার সঙ্গে ক্লাব একমত না হওয়াতেই নতুন চুক্তির বিষয়টি এক জায়গায় আটকে আছে। লিও পিএসজির কাছে যে পরিমান অর্থের বেতন চেয়েছেন তা ফরাসি ক্লাবটির পক্ষে দেওয়া সম্ভব নয়। এমন পরিস্থিতিতে পিএসজির এই বার্তা বলে দিচ্ছে আগামী মাসেই মেসির ক্যারিয়ারের ইতি ঘটতে যাচ্ছে ক্লাবটিতে।