সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যা মামলার আসামি কাজী কামাল আহমেদ ওরফে গ্যাস বাবুকে নিয়ে আলামত উদ্ধারে অভিযান শুরু করেছে ডিবি। আজ বুধবার বেলা ১১টার দিকে ঝিনাইদহের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ফারুক আযমের নেতৃত্বে এই অভিযান শুরু করা হয়।

অভিযানে ডুবুরি ও জেলেদের জাল নিয়ে আসা হয়েছে। জেল থেকে গ্যাস বাবুকে ঘটনাস্থলে আনা হয়েছে। ইতিমধ্যে একটি পুকুরে তল্লাশি শেষে দ্বিতীয় আরেকটি পুকুরে উদ্ধার অভিযান চালানো হচ্ছে।

ঝিনাইদহ সদর থানার ওসি মো.শাহিন উদ্দীন জানান, মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর ডিবির সহকারী পুলিশ কমিশনার মাহফুজুর রহমান, ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া ইমরান, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমান ও ঝিনাইদহ সদর থানার ওসি মো. শাহিন উদ্দীনসহ ডিবি, এনএসআই ও ডিএসবির কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন।

এর আগে গতকাল মঙ্গলবার বিকালে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের একটি প্রিজন ভ্যানে কাশিমপুর কারাগার থেকে ঝিনাইদহ জেলা কারাগারে আনা হয় গ্যাস বাবুকে। গত সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহর আদালত আওয়ামী লীগ নেতা কাজী কামাল আহমেদ ওরফে গ্যাস বাবুকে নিয়ে ঝিনাইদহে অভিযানের আদেশ দেন। পাশাপাশি বাবুর ব্যবহৃত তিনটি মোবাইল ফোন উদ্ধারে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান পরিচালনার আদেশ দেওয়া হয়। সে মোতাবেক মঙ্গলবার বিকেলে গ্যাস বাবুকে ঝিনাইদহ কারাগারে পাঠানো হয়।

জিজ্ঞাসাবাদে গ্যাস বাবু জানিয়েছেন, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু তার কাছ থেকে তিনটি মোবাইল ফোন নিয়ে আলামত নষ্টের জন্য দুইটি পুকুরে ফেলে দেন।