চট্টগ্রাম টু কক্সবাজার রুটে চালু করা বিশেষ ট্রেন চলাচল আরও এক মাস বাড়িয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। সোমবার (২৪ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) সাইফুল ইসলাম।

তিনি জানান, গত ঈদুল ফিতর উপলক্ষে চট্টগ্রাম-কক্সবাজার রেলপথে বিশেষ ট্রেন চালু হয়। এরপর গত ৮ এপ্রিল এই ট্রেন চলাচল শুরু হয়। ট্রেন চালুর পর থেকে যাত্রীদের আগ্রহ বাড়তে থাকে। চাহিদার কারণে দুই দফায় বিশেষ ট্রেনের সময় বাড়িয়ে ১০ জুন পর্যন্ত বর্ধিত করা হয়। কিন্তু নির্ধারিত সময়ের ১১ দিন আগেই গত ৩১ মে ইঞ্জিন ও জনবলসংকট দেখিয়ে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়।

ঈদুল আজহা উপলক্ষে গত ১২ জুন এ রুটে পুনরায় ট্রেন চলাচল শুরু করে। এরপর আবারও এ ট্রেন যখন বন্ধ ঘোষণার সিদ্ধান্ত আসে তখন চট্টগ্রামবাসী এর তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। যার ফলশ্রুতিতে এই রুটে ট্রেন চলাচলের সিদ্ধান্ত থেকে সড়ে আসে কর্তৃপক্ষ। রেলওয়ে সদর দপ্তরে আবেদন করার পর বিশেষ ট্রেনের সময় আরও এক মাস বাড়ানো হয়েছে। আগামী ২৪ জুলাই পর্যন্ত বিশেষ ট্রেন চট্টগ্রাম-কক্সবাজার রুটে চলাচল করবে বলে রোববার (২৩ জুন) সন্ধ্যায় রেলওয়ে সদর দপ্তর থেকে চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়।