বিমান বাংলাদেশ এয়ারলাইনস এর পোস্ট হজ্জের প্রথম ফ্লাইটের আগমন এবং জমজম পানি বিতরণ কার্যক্রমের সুচনা হয়েছে। শুক্রবার (২১ জুন) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সকাল ৫:৪০ মিনিটে পবিত্র হজ্জ পালন শেষে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর বিজি ৩৩২ ফ্লাইটে ৪১৯ জন হজ্জ যাত্রী বাংলাদেশে প্রত্যাবর্তন করেছে।

উল্লেখ্য, এই ফ্লাইটের মাধ্যমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর পোস্ট ফ্লাইট অপারেশন্স কার্যক্রম শুরু হয়েছে যা চলবে আগামী ২২ জুলাই ২০২৪ তারিখ পর্যন্ত।

আগত হজ্জ যাত্রীদের বিমান এর বোডিং গেইটে ফুল দিয়ে স্বাগত জানানো হয়। প্রত্যেক হজ্জ যাত্রীকে বিমানের জমজমের পানি বিতরণ বুথ থেকে জমজমের পানি বিতরণ করা হয়। বিমান এর জমজমের পানি বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো: জাহিদুল ইসলাম ভূইয়া (অতিরিক্ত সচিব)। এসময়ে উপস্থিত ছিলেন মো: সাইফুল ইসলাম, অতিরিক্ত সচিব, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো: মফিদুর রহমান, বিমান এর পরিচালক গ্রাহক সেবা হায়াত-উদ-দৌলা খাঁন ( যুগ্মসচিব), হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নির্বাহী পরিচালক সহ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও বেবিচকের উর্ধতন কর্মকর্তাগণ।

আগত হজ যাত্রীরা এসময় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর সার্বিক সেবায় সন্তোষ প্রকাশ করেন।

উল্লেখ্য, এবছরে প্রি-হজ্জে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১০৭টি ফ্লাইটে ৪০৯৬৭ জন হজ যাত্রী পরিবহন করে। পোস্ট হজ্জে বিমান ১২৫টি ফ্লাইটের মাধ্যমে উক্ত যাত্রীদের বাংলাদেশে পরিবহন করবে। মদিনা থেকে ৩৪টি ফ্লাইট পরিচালিত হবে। এর মধ্যে মদিনা-চট্টগ্রাম এ ৯টি ফ্লাইট এবং মদিনা-সিলেট এ ৫টি ফ্লাইট পরিচালিত হবে। অপরদিকে, জেদ্দা থেকে মোট ৯১টি ফ্লাইট পরিচালিত হবে। এরমধ্যে জেদ্দা-চট্টগ্রাম-ঢাকা ১২টি ফ্লাইট, জেদ্দা-সিলেট-ঢাকা ৫টি ফ্লাইট পরিচালিত হবে। প্রি-হজ্জের ফ্লাইট এর ন্যায় পোস্ট হজ্জে ফ্লাইট পরিচালনার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে।