কিশোরগঞ্জের নিকলীতে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে উপজেলা টাস্কফোর্স কমিটির সদস্য ও কর্তৃত্বপ্রাপ্ত কর্মকর্তাদের নিয়ে তামাক নিয়ন্ত্রণ আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার (১১জুন)বেলা ১২ টায় উপজেলা পরিষদ হল রুমে নিকলী উপজেলা প্রশাসনের আয়োজনে,জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেল,স্বাস্থ্য সেবা বিভাগ এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

উক্ত প্রশিক্ষণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া আক্তার,অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন ইউডিএফ দুর্গা রাণী সাহা।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) প্রীতিলতা বর্মন, নিকলী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শাহাদাত হোসেন,ডাক্তার সোহাগ মিয়া,মৎস অফিসার মোঃজাহিদুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার সাখাওয়াত হোসেন,উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা মোঃ আবু হানিফ,উপজেলা প্রকৌশলী কর্মকর্তা শামসুল হক রাকিব, উপজেলা বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আবু বক্কর সিদ্দিক এবং বিভিন্ন দপ্তরের সরকারি বেসরকারি কর্মকর্তাবৃন্দসহ উপজেলা টাস্কফোর্স কমিটির সদস্য ও তামাক প্রতিরোধী সংগঠনের ব্যক্তিবর্গ।

এতে আরো অংশগ্রহন করেন নিকলী উপজেলার বিভিন্ন গনমাধ্যমের সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ। এসময় বক্তারা বলেন,ব্যক্তি ও জাতীয়তা জীবনে তামাক ও ধূমপানের কুফল সম্পর্কে সবাই কে সচেতন হতে হবে।

নিকলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডাঃসোহাগ মিয়া বলেন,মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ২০৪০ ইং সালের মধ্যে ধূমপানমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয় অর্জনে টাস্কফোর্সের সদস্যবৃন্দ ও সংশ্লিষ্ট সকল অংশীজনদের সমন্বিতভাবে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার আহবান জানান এবং ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন ২০০৫ এর ব্যাপক প্রচারসহ নিকলী উপজেলায় তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণে ইতোমধ্যে গৃহীত সিদ্ধান্তসমূহ বাস্তবায়নে সকলকে একযোগে কাজ করতে হবে।