কিশোরগঞ্জ জেলার নিকলী উপজেলা পরিষদ হলরুমে বেসরকারি উন্নয়ন সংস্থা পিপলস ওরিয়েন্টেড প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি)’র উদ্যোগে সোমবার (১০ জুন ) পিকেএসএফ এবং ইউরোপীয়ান ইউনিয়নের আর্থিক ও কারিগরি সহযোগিতায় উপজেলা পর্যায়ে সরকারি বিদ্যমান সেবাসমূহ সম্পর্কিত ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

ওরিয়েন্টেশনে মুখ্য আলোচক হিসেবে সরকারি বিভিন্ন দপ্তরের সেবাসমূহ এবং এ সকল সেবায় অন্তর্ভুক্ত হওয়ার প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করেন নিকলী উপজেলা নির্বাহী অফিসার জনাব পাপিয়া আক্তার।ওরিয়েন্টেশনে নিকলী উপজেলার সিংপুর, দামপাড়া ও কারপাশা ইউনিয়ন থেকে পিপিইপিপি-ইইউ প্রকল্পের অন্তর্ভুক্ত নির্বাচিত ৩০ জন উপকারভোগী সদস্য অংশগ্রহণ করেন।

পপি সংস্থার টেকনিক্যাল অফিসার (কমিউনিটি মোবিলাইজেশন) জনাব মফিজুর রহমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য ও ওরিয়েন্টশনের উদ্দেশ্যে আলোচনা করেন পপি’র পিপিইপিপি-ইইউ প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী কৃষিবিদ জনাব মোঃ হেলাল উদ্দিন।অন্যান্যদের মধ্যে পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের প্রতিনিধি পিপিইপিপি-ইইউ প্রকল্পের প্রোগ্রাম অফিসার
(লাইভলীহুড) জনাব মোঃ সুজন আহমেদ ,পপি সংস্থার পিপিইপিপি-ইইউ প্রকল্পের প্রোগ্রাম অফিসার (লাইভলীহুড) জনাব মোঃ হুসাইনুল কবীর,টেকনিক্যাল অফিসার (নিউট্রিশন) জনাব মোঃ মাহফুজুল হক,অ্যাসিস্টেন্ট টেকনিক্যাল অফিসার (নিউট্রিশন) বীনা আক্তার, অ্যাসিস্ট্যান্ট টেকনিক্যাল অফিসার (নিউট্রিশন) জনাব মোঃ আসাদুল ইসলাম এবং অ্যাসিস্ট্যান্ট টেকনিক্যাল অফিসার (লাইভলীহুড) জনাব মোঃ রবিউল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।

কারপাশা ইউনিয়ন থেকে আগত কিশোরী সদস্য হিরামনি জানান, উপজেলা নির্বাহী অফিসার ধৈর্য সহকারে আমাদের কথা শুনেন এবং আমাদেরকে পরামর্শ দেন। তিনি আমাদেরকে যে কোন সমস্যা ও প্রয়োজনে ইউএনও অফিসে আসতে বা ফোন করতে বলেন।
এ ধরনের একটি সুন্দর ও প্রাণবন্ত ওরিয়েন্টেশন আয়োজনের জন্য উপকারভোগীগণ এবং উপজেলা নির্বাহী অফিসার মহোদয় প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা পপি,দাতা সংস্থা পিকেএসএফ এবং ইউরোপীয়ান ইউনিয়ন কে ধন্যবাদ জানায়।

উপজেলা নির্বাহী অফিসার মহোদয় আরো বলেন হাওর এলাকা নিকলীতে পিপিইপিপি-ইইউ প্রকল্পের মত আরো অন্যান্য প্রকল্প নিয়ে কাজ করা দরকার।এতে হাওড়ে সুষম উন্নয়ন ঘটবে।