আলোচিত নারী উদ্যোক্তা রোবাইয়াত ফাতিমা তনির ব্যবসা প্রতিষ্ঠান ‘সানভীস বাই তনি’র গুলশানের শোরুম খুলে দেওয়ার আদেশ দিয়েছেন উচ্চ আদালত। তবে সেই আদেশ মানছেন না জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জব্বার মন্ডল।

এর আগে সোমবার (১০ মে) তনির রিট পিটিশনের শুনানি শেষে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এস এম মাসুদ হোসাইন দোলনের বেঞ্চ তনির শোরুম খুলে দেওয়ার আদেশ দেন।

রোবাইয়াত ফাতিমা তনি জানান, উচ্চ আদালতের নির্দেশনা মোতাবেক তার আইনজীবী সৈয়দ খালেকুজ্জামান অরুন তাকে অ্যাডভোকেট লেটার দেন। সেটি নিয়ে তনি পুলিশ প্লাজায় তার বন্ধ থাকা দোকান খুলতে যান। কিন্তু এর আগে ওই দোকানটি জব্বার মন্ডল বন্ধ করে মার্কেট কমিটির হেফাজতে রাখেন।

সোমবার সন্ধ্যায় তনি দোকান খুলতে গেলে মার্কেট কমিটির পক্ষ থেকে জব্বার মন্ডলের সঙ্গে যোগাযোগ করা হয়। তখন জব্বার মন্ডল আপাতত দোকান বন্ধ রাখতে বলেন। ফলে এ সংবাদ লেখা পর্যজন্ত দোকান খুলতে পারেননি তনি।

এদিকে সোমবার শুনানি ও আদেশের সময় ভোক্তা অধিদপ্তরের পক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়, ভোক্তা অধিদপ্তরের সহযোগী পরিচালক আতিয়া সুলতানা, সহযোগী পরিচালক মাসুম আরেফিনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তাদের সামনে উচ্চ আদালত এই নির্দেশনা দেন।

উচ্চ আদালতের এমন নির্দেশনার পর দোকান বন্ধ রাখা আদালত অবমাননা কিনা জানতে চাইলে আইনজীবী সৈয়দ খালেকুজ্জামান অরুন বলেন, যেহেতু অধিদপ্তরের আইনজীবী সেখানে উপস্থিত ছিলেন এবং তিনি অর্ডার শুনেছেন। এছাড়াও আমাদের পক্ষ থেকে লেটার দেয়া হয়েছে। এর পরে যদি ওনারা দোকান খুলতে বাধা দেন এটা নিশ্চয়ই আদালতের সঙ্গে ঐধ্যত্বপূর্ণ কাজ। এটা তারা করতে পারে না। দরকার হলে আমরা এটা নিয়ে পিটিশন দিয়ে আদালতের নজরে আনবো।

এসব বিষয়ে জব্বার মন্ডলের মুঠোফোনে কল করেও তাকে পাওয়া যায়নি ।