রাজধানীর দক্ষিণখানে গাড়িচাপায় জুলেখা খাতুন (৬৫) নামের এক মানসিক ভারসাম্যহীন বৃদ্ধা মারা গেছেন। আশকোনার পানির পাম্প এলাকায় গতকাল শুক্রবার রাতে এ দুর্ঘটনা ঘটে। পরে খবর পেয়ে নিহতের স্বজন ও থানা-পুলিশ রাতে মরদেহ উদ্ধার করে।

শনিবার দক্ষিণখান থানা-পুলিশ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করে।

নিহত জুলেখা খাতুন শেরপুরের ঝিনাইগাতী উপজেলার তাওতাকুসা গ্রামের মৃত বিশু আলী ও জয়বান নেসা দম্পতির মেয়ে। বর্তমানে তিনি দক্ষিণখান মধুবাগের আনোয়ারের ভাড়া বাসায় সন্তানদের সঙ্গে বসবাস করতেন।

নিহতের ভাই জমির উদ্দিন সাংবাদিকদের বলেন, ‘কীভাবে কি হয়েছে, কিছুই জানি না।’ অপরদিকে দক্ষিণখান থানার পরিদর্শক (অপারেশন) মো. আব্দুল কুদ্দুস সাংবাদিকদের বলেন, ‘সন্ধ্যা (গতকাল) ৭টার দিকে দুর্ঘটনার ঘটনা ঘটে। পরে খবর পেয়ে তাঁর মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। সেই সঙ্গে কোনো গাড়ি শনাক্ত করা যায়নি।’

অপরদিকে পরিদর্শক (তদন্ত) গাজী সালাউদ্দিন সাংবাদিকদের বলেন, ‘জুলেখা খাতুন মানসিক ভারসাম্যহীন ছিলেন। মাঝেমধ্যে সবার অগোচরে ঘর থেকে বের হয়ে যেতেন। কখনো কখনো ভিক্ষাবৃত্তিও করতেন বলে তাঁর পরিবার জানিয়েছে।’

গাজী সালাউদ্দিন বলেন, ‘ঘটনার দিনও (জুলেখা খাতুন) কাউকে না বলে বাসা থেকে বের হয়ে যান। পরে তাঁর ছেলে-মেয়েরা তাঁকে খুঁজতে বের হয়। পরে খবর পায়, আশকোনা এলাকায় আছেন তিনি। তখন তারা সেখানে গিয়ে জানতে পারেন, অজ্ঞাত গাড়িচাপায় তিনি মারা গেছেন।’ নিহতের ছেলে মাসুদ বাদী হয়ে দক্ষিণখান থানায় অভিযোগ দিয়েছেন। সড়ক পরিবহন আইনে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান পরিদর্শক সালাউদ্দিন।

বার্তা বাজার/এইচএসএস