সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় ভদ্রঘাট বাজারস্থ রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক শাখার আয়োজনে গ্রাহক সম্পর্ক উন্নয়ন ও মতবিনিময়ের মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) বেলা ১২ ঘটিকায় বাজার ভদ্রঘাটে রাকাব এ আয়োজিত এই আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক এর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের মহাব্যবস্থাপক মোঃ আতিকুল ইসলাম।

উক্ত ব্যাংক এর শাখা ব্যবস্থাপক মোঃ নূরন্নবী তাং এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কার্যালয় এর উপ মহাব্যবস্থাপক আব্দুস সালাম, সিরাজগঞ্জ জোনাল কার্যালয় এর জোনাল ব্যবস্থাপক মোঃ আব্দুল আলীম।

মুক্ত আলোচনায় অংশ নেওয়া গ্রাহকরা সরাসরি তাদের সুবিধা, অসুবিধা ও সম্ভাবনা নিয়ে কর্মকর্তাদের সাথে বিভিন্ন প্রশ্ন ও উত্তর করতে অংশ নেই। তাছাড়াও গ্রাহক বনাম ব্যাংক কর্মকর্তাদের সম্পর্কে আন্তরিকতা তৈরির জন্য নানা বিষয়ে আলোচনা হয়।

গ্রাহকরা মুক্ত আলোচনার সুযোগ পেয়ে, বিভিন্ন এজেন্ট ব্যাংকিং কর্তৃক টাকা নিয়ে উধাও হওয়ার শঙ্কা প্রকাশ করে নিজেদের টাকা সুরক্ষিত রাখার জন্য কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে। পাশাপাশি শতভাগ দালাল চক্র মুক্ত ব্যাংক চেয়ে যেকোনো সময় কর্মকর্তাদের সাথে কথা বলার সুযোগ চান।তবে বর্তমানে থাকা গ্রাহকরা সন্তুষ্টি প্রকাশ করে ব্যাংক কর্তপক্ষকে ধন্যবাদ জানান।

প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক এর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের মহাব্যবস্থাপক মোঃ আতিকুল ইসলাম বলেন, আমরা সহজ শর্তে ঋন দেওয়ার উদ্যেগ নিয়েছি। মানুষকে সেবা দেওয়ার জন্য আমরা সবসময় প্রস্তুত। গ্রাহক বনাম কর্মকর্তাদের সম্পর্ক যেনো আগের থেকে ভালো হয়, সেজন্য আমরা একটি নির্দিষ্ট সময় পরপর মুক্ত আলোচনা সভার আয়োজন করার উদ্যেগ নিয়েছি।

বার্তা বাজার/এইচএসএস