রোগীর রোগ নির্ণয়ের বিভিন্ন ল্যাব পরীক্ষায় অতিরিক্ত ফি আদায় করছিল ভেদরগঞ্জের একটি বেসরকারি ক্লিনিক। অভিযান পরিচালনা করে ওই ক্লিনিক মালিককে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন, শরীয়তপুরের সিভিল সার্জন ডা. আবুল হাদি মোহাম্মদ শাহ্ পরাণ ও ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুমন কুমার পোদ্দার

বুধবার (২২ মে) শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার চেয়ারম্যান স্টেশন বাজারের একটি ক্লিনিকে অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, চেয়ারম্যান স্টেশন বাজারের বেসরকারি হাসপাতাল সেইফ লাইফ ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। অভিযানের সময় দেখা যায়, রোগীর রোগ নির্ণয়ের বিভিন্ন ল্যাব পরীক্ষায় সরকার নির্ধারিত মূল্যের (ফি) অতিরিক্ত ফি আদায় করা হচ্ছে ক্লিনিকটিতে। এরপর ভ্রাম্যমাণ আদালত ক্লিনিক মালিককে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও ভেদরগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ইমামুল হাফিজ নাদিম বলেন, সরকার নির্ধারিত ফি না মেনে অতিরিক্ত অর্থ আদায় করায় ক্লিনিক মালিককে জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।