রাজধানীর উত্তরায় দেড় ঘণ্টার ব্যবধানে পৃথক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। গতকাল রোববার সন্ধ্যা ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত উত্তরার হাউসবিল্ডিং, বিমানবন্দর ও ৮ নম্বর সেক্টরে রেলগেট এলাকায় এ দুর্ঘটনাগুলো ঘটে। এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ।

বিমানবন্দর থানার পরিদর্শক (অপারেশন) মো. খোরশেদ আলম সাংবাদিকদের বলেন, গতকাল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বসুমতি ট্রান্সপোর্ট লিমিটেড পরিবহনের একটি বাসের ধাক্কায় একজন পথচারী নিহত হয়েছেন। নিহত পথচারীর পরিচয় জানা যায়নি।

তাঁর মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় বাসটির চালক ও হেলপার পালিয়ে গেলেও দুর্ঘটনাকবলিত বাসটি আটক করা হয়েছে বলে জানান তিনি।

পরিদর্শক খোরশেদ আলম আরও বলেন, নিহতের পরিচয় শনাক্তের জন্য অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) সহযোগিতা নেওয়া হবে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

অপরদিকে উত্তরা পশ্চিম থানার উপপরিদর্শক (এসআই) রিপন চন্দ্র সরকার সাংবাদিকদের বলেন, গতকাল সন্ধ্যা ৭টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উত্তরার হাউসবিল্ডিং এলাকায় ইসলাম পরিবহনের একটি বাসচাপায় এক পথচারী ভিক্ষুক গুরুতর আহত হন। ওই ব্যক্তির আনুমানিক বয়স ৪০ বছর। পরে তাঁকে উদ্ধার করে বাংলাদেশ কুয়েত মৈত্রী সরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, এ ঘটনায় ঢাকা-ময়মনসিংহ-ঢাকা রোডের ইসলাম পরিবহন বাসটি চালক ও হেলপারকে আটক করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়। আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।তবে আটক হওয়া ইসলাম পরিবহন বাসের চালক ও হেলপারের নাম পরিচয় জানা যায়নি।

এদিকে উত্তরা ৮ নম্বর সেক্টরের রেলগেট এলাকায় গতকাল রাত সাড়ে ৮টার দিকে ঢাকাগামী একটি ট্রেনে কাটা পড়ে অজ্ঞাতনামা এক যুবক নিহত হয়েছেন।

ঘটনাস্থলে যাওয়া গোয়েন্দা পুলিশ সদস্যরা সাংবাদিকদের বলেন, ‘ওই যুবকের আনুমানিক বয়স ৩৫ বছর। মরদেহটি দুই রেললাইনের মাঝখানে পড়ে ছিল। মরদেহের মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন দেখা গেছে।’

এ বিষয়ে জানতে চাইলে রেলওয়ে পুলিশের বিমানবন্দর ফাঁড়ির ইনচার্জ (এসআই) সুনিল চন্দ্রধর সাংবাদিকদের বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ওই যুবকের পরিচয় জানার চেষ্টা চলছে।