রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) কর্মকর্তা-কর্মচারীদের দেশের যে কোনো উন্নয়ন কর্তৃপক্ষে বদলি করা যাবে এমন এক নোটিশ জারি করেছে সংস্থাটি। সোমবার (২০ মে) রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে রাজউকের পরিচালক (প্রশাসন) মমিন উদ্দিন এই নোটিশ জারি করেন।

সিলেট উন্নয়ন কর্তৃপক্ষের এক ধারার ওপর ভিত্তি করে গত ১৬ মে এ বিষয়ে নোটিশ জারি করেন রাজউকের পরিচালক (প্রশাসন)। রাজউকের পরিচালক (প্রশাসন) মমিন উদ্দিন সেই নোটিশে উল্লেখ করেন, সিলেট উন্নয়ন কর্তৃপক্ষ আইন ২০২৩ এর ৪০ ধারায় আন্তঃকর্তৃপক্ষ বদলির বিষয়টি স্পষ্ট করা হয়েছে। সেখানে ধারা ৪০ অনুযায়ী আন্তঃকর্তৃপক্ষ বদলি, সরকার জনস্বার্থে, কর্তৃপক্ষ এবং অন্যান্য কর্তৃপক্ষের কর্মচারীগণকে এক কর্তৃপক্ষ হতে অন্য কর্তৃপক্ষে বদলি করতে পারবে।

তিনি এর ব্যাখ্য প্রদান করে নোটিশে উল্লেখ করেন, অন্যান্য কর্তৃপক্ষ অর্থ রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, চট্রগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ এবং সময় সময় আইনের ধারা প্রতিষ্ঠিত অনুরুপ কর্তৃপক্ষ। যথাযত কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ নোটিশ জারি করা হয়েছে বলেও উল্লেখ করেন রাজউকের পরিচালক (প্রশাসন) মমিন উদ্দিন।