খুলনা বিশ্ববিদ্যালয় উপকেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৬, ১২ ও ১৩ মে এবং জিএসটি গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা আগামী ২০ ও ২৭ মে এবং ৩ জুন অনুষ্ঠিত হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা বেলা ১১টা থেকে ১২টা ৩০ মিনিট পর্যন্ত এবং জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থাসহ সার্বিক বিষয় নিয়ে প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩ মে) খুলনা বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন সভায় সভাপতিত্ব করেন।

সভায় জানানো হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও ৬ মে রেভারেন্ড পলস্ হাইস্কুল, হোপ পলিটেকনিক অ্যান্ড টেকনিক্যাল ইনস্টিটিউট ও দেলদার আহমেদ সরকারি মাধ্যমিক বিদ্যালয় এবং ১২ মে রেভারেন্ড পলস্ হাইস্কুল ও দেলদার আহমেদ সরকারি মাধ্যমিক বিদ্যালয় উপকেন্দ্রে অনুষ্ঠিত হবে। তবে ১৩ মে’র ভর্তি পরীক্ষা শুধু খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।

এছাড়া ২০ ও ২৭ মে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ও ৩ জুন তারিখের ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও রেভারেন্ড পলস্ হাইস্কুল, হোপ পলিটেকনিক অ্যান্ড টেকনিক্যাল ইনস্টিটিউট এবং দেলদার আহমেদ সরকারি মাধ্যমিক বিদ্যালয় উপকেন্দ্রে অনুষ্ঠিত হবে।

সভায় সিদ্ধান্ত নেওয়া হয় যে, খুলনা বিশ্ববিদ্যালয় উপকেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয় ও জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীরা মোবাইল ফোনসহ কোনো প্রকার ইলেক্ট্রনিক ডিভাইস, ব্যাগ, বই নিয়ে প্রবেশ করতে পারবে না। বিশ্ববিদ্যালয়ের মেইন গেট দিয়ে সুশৃঙ্খলভাবে তাদেরকে ক্যাম্পাসে প্রবেশ করতে হবে। কোনো অভিভাবক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে প্রবেশ করতে পারবেন না। ভর্তি পরীক্ষা চলাকালে গল্লামারী ব্রিজের পশ্চিম পাশ থেকে জিরোপয়েন্ট পর্যন্ত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে বিশ্ববিদ্যালয়ের স্টিকারযুক্ত যানবাহন প্রবেশ করতে পারবে।

ভর্তি পরীক্ষা চলাকালীন কোনো সাংবাদিক পরীক্ষার হলে প্রবেশ করতে পারবেন না, তবে ভর্তি পরীক্ষা সংক্রান্ত তথ্যচিত্রের প্রয়োজন হলে ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিবৃন্দকে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালকের সঙ্গে আগেই যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে। সভা সঞ্চালনা করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস।

সভায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. কামরুল হাসান তালুকদার, ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) শেখ শারাফাত আলী, শাখা প্রধান (প্রশাসন) উপ-রেজিস্ট্রার দীপক চন্দ্র মন্ডল, শাখা প্রধান (এস্টেট) কৃষ্ণপদ দাশ, নিরাপত্তা তত্ত্বাবধায়ক উপ-রেজিস্ট্রার মো. নাজিম উদ্দিন, উপাচার্যের সচিব সঞ্জয় সাহাসহ প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষে খুলনা মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার (দক্ষিণ) মো. তাজুল ইসলাম, আরডিসি সিফাত মো. ইশতিয়াক ভুঁইয়া, এসি (ট্র্যাফিক) গোপীনাথ কানজিলাল, র‌্যাব-৬ এর ডিএডি মো. কুদ্দুস, হরিণটানা থানা পুলিশের ওসি মো. এমদাদুল হক, লবণচরা থানা পুলিশের ওসি মো. এনামুল হক, ডিবির পুলিশ পরিদর্শক প্রবীর কুমার বিশ্বাস, সিটিএসবির পুলিশ পরিদর্শক মো. শফিকুল ইসলাম, জেলা পুলিশের পুলিশ পরিদর্শক কে এম ইমরান হাসান, সিআইডির পুলিশ পরিদর্শক মিহির কান্তি পাল প্রমুখ উপস্থিত ছিলেন।