ঢাকা জেলা ডিবি (উত্তর) এর অভিযানে একটি পিস্তল ও দুই রাউন্ড গুলিসহ এক আসামী গ্রেফতার হয়েছে। তার নাম মো: মেহেদী হাসান (২৫)। তিনি মানিকগঞ্জ জেলার সদর থানার মধ্যকৃষ্ণপুর এলাকার আব্দুল মালেকের পুত্র। তার বিরুদ্ধে সাভার মডেল থানা ও মানিকগঞ্জ সদর থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে এসংক্রান্ত প্রেস রিলিজ দ্বারা বিষয়টি নিশ্চিত করেন ঢাকা জেলা ডিবি (উত্তর) এর অফিসার ইনচার্জ মো: রিয়াজ উদ্দিন আহমেদ (বিপ্লব)।

এর আগে, গতকাল সোমবার (১১ মার্চ) সন্ধ্যা আনুমানিক ৭টা ৪০ মিনিটে ডিবি উত্তরের উপ-পরিদর্শক মো: মাজহারুল ইসলাম এবং উপ-পরিদর্শক মো: আমিনুল ইসলাম সাভার মডেল থানাধীন রাজাশন এলাকা থেকে আসামী মো: মেহেদী হাসানকে একটি পিস্তল ও দুই রাউন্ড গুলিসহ গ্রেফতার করে।

গণমাধ্যমকে ঢাকা জেলা ডিবি (উত্তর) এর অফিসার ইনচার্জ মো: রিয়াজ উদ্দিন আহমেদ (বিপ্লব) জানান, ধৃত আসামী জিজ্ঞাসাবাদে অপরাধ সংঘটনের জন্য অবৈধ উদ্দেশ্যে উক্ত অস্ত্র-গুলি নিজ হেফাজতে রেখেছে মর্মে প্রাথমিকভাবে স্বীকার করেছেন। এছাড়া সিডিএমএস পর্যালোচনায় দেখা যায়, উক্ত আসামী বিরুদ্ধে সাভার মডেল থানা ও মানিকগঞ্জ সদর থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রয়েছে।

উক্ত আসামীর বিরুদ্ধে সাভার মডেল থানায় অস্ত্র আইনে একটি নিয়মিত মামলা রুজু হয়েছে এবং তার সাথে আরও কারা জড়িত আছে সে সংক্রান্তে তদন্ত অব্যাহত আছে বলেও জানান তিনি।