চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে জয় বাংলা কনসার্ট।

বৃহস্প্রতিবার (৭ মার্চ) চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) প্ল্যাটফর্ম ‘ইয়াং বাংলা’ এ আয়োজন করতে যাচ্ছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনটিকে স্মরণ করে ২০১৫ সাল থেকে প্রতি বছর ৭ মার্চ ঢাকার আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হলেও এবারই প্রথম ঢাকার বাইরে হতে যাচ্ছে এই আয়োজন।

এবারের কনসার্টে পারফর্ম করবে এ সময়ের আলোচিত ৯ ব্যান্ড আর্টসেল, লালন, ক্রিপটিক ফেইট, নেমেসিস, চিরকুট, মেঘদল, এভয়েড রাফা, কার্নিভাল ও তীরন্দাজ।

কনসার্টের উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়েশা খান।

আয়োজকরা জানান, মুক্তিযুদ্ধ-পরবর্তী প্রজন্মের কাছে একাত্তরের ৭ মার্চের ইতিহাস তুলে ধরা এবং গানে গানে দেশাত্মবোধ জাগিয়ে তুলতেই এ-ই কনসার্ট আয়োজনের মূল উদ্দেশ্য।

ইয়াং বাংলার ওয়েবসাইট বা ফেসবুক পেজ থেকে অনলাইনে নিবন্ধনকারী দর্শকরা এ আয়োজন উপভোগ করতে পারবেন। বৃহস্পতিবার দুপুর ১২টায় দর্শকের জন্য খুলে দেওয়া হবে স্টেডিয়ামের গেট।

মূল আয়োজন শুরু হবে দুপুর ২টায়। পুরো আয়োজন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সহযোগিতা করছে চট্টগ্রাম জেলা প্রশাসন ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, চট্টগ্রামে কনসার্ট আয়োজনে যা যা প্রয়োজনে তার সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। রয়েছে পরিপূর্ণ নিরাপত্তা ব্যবস্থা। আশা করি সুষ্ঠু সুন্দরভবে এই কনসার্ট অনুষ্ঠিত হবে এবং কোন বিশৃঙ্খলা সৃষ্টি হবেনা।