পটুয়াখালী পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে বর্তমান মেয়র ও মেয়র প্রার্থী মহিউদ্দিন আহমেদের জগ মার্কার পক্ষে মিছিল করার অভিযোগ উঠেছে যুবলীগ সভাপতি শহিদুল ইসলাম শহিদের বিরুদ্ধে।

মঙ্গলবার (৫মার্চ) দুপুর ১টার দিকে শহরের নতুন বাজার এলাকায় যুবলীগ সভাপতির নেতৃত্বে জগ মার্কার সমর্থনে এ মিছিল করা হয়েছে। এদিকে দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত নির্বাচনী প্রচারণার নিয়ম থাকলেও কোন কিছু তোয়াক্কা না করে যখন তখন প্রচারণা মিছিল চালিয়ে যাচ্ছে মহিউদ্দিন আহমেদের জগ মার্কার সমর্থকরা।

এনিয়ে অন্যান্য মেয়র প্রার্থীরা অনেকবার জেলা নির্বাচন কমিশন বরাবর অভিযোগ দেয়ার পরেও অদৃশ্য কারনে নেয়া হয়নি কোন ব্যাবস্থা। মিছিল চলাকালে সংবাদ কর্মীরা ভিডিও ধারণ করতে গেলে যুবলীগ সভাপতির বাঁধার সম্মুখীন হন এবং ভিডিও ডিলেট করার হুমকি দেন।

যুবলীগ সভাপতি শহিদুল ইসলাম শহিদের সাথে মুঠোফোন যোগাযোগ করা হলে এবিষয়ে তিনি কথা বলতে রাজি হননি। আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে বর্তমান মেয়র ও জগ মার্কার মেয়র প্রার্থী মহিউদ্দিন আহমেদকে একাধিক বার কল দিলেও তিনি তা রিসিভ করেনি।

এবিষয়ে পটুয়াখালী জেলা সিনিয়র নির্বাচন কমিশনার খান আবি শাহানুর খান বলেন, অভিযোগ পেয়েছি। আমি সংশ্লিষ্ট নির্বাহী ম্যাজিস্ট্রেট ও থানার ওসিকে অবহিত করেছি। তারা এই জিনিসটা দেখতেছে। তবে এই ব্যাপারে কোন প্রার্থী যদি প্রমান সহ লিখিত অভিযোগ দেয় তাহলে আমরা সত্যতা যাচাই বাছাই করে দেখবো।