আজ এক নৈঠকে গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, মঞ্চের অন্যতম নেতা নাগরিক ঐক্যর সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ার এর উপর ছাত্রলীগের সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সোমবার গণতন্ত্র মঞ্চের নেতৃবৃন্দ এবং মঞ্চের সমন্বয়ক একটি যৌথ বিবৃতিতে ঢাকার খামারবাড়িতে নাগরিক ঐক্যের ‘গণতন্ত্রের পক্ষে চলা গণস্বাক্ষর কর্মসূচিতে’ নাগরিক ঐক্যের সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ারের উপর ছাত্রলীগের সন্ত্রাসীরা হামলা করায় নেতৃবৃন্দ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

নেতৃবৃন্দ বলেন, গণস্বাক্ষরের কর্মসূচি চলাকালে আকস্কিভাবে ছাত্রলীগের শতাধিক ক্যাডার এই হামলা চালায়। কর্মসূচিতে হামলা করে তারা টেবিল-চেয়ার ভাঙচুর করে; কর্মসূচির ব্যানার, স্বাক্ষরকৃত কাপড়, টেবিল, চেয়ার ইত্যাদি নিয়ে যায় এবং নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এসময় ছাত্রলীগের ১৫-২০ জন নেতাকর্মী কিংবা সন্ত্রাসী নাগরিক ঐক্যের সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ারকে ঘিরে ধরে মারধর করে।

এক পর্যায়ে নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য মোকলেছুর রহমান সবুজ তাকে সরিয়ে নেয়ার চেষ্টা করলে ছাত্রলীগের ১৫-২০ জন ক্যাডার মোটরসাইকেল নিয়ে ধাওয়া করে, ফার্মগেট মেট্রোরেল স্টেশনের নিচে আটকে পুনরায় বেধড়ক মারধর করে। অথচ পাশেই পুলিশ অবস্থান করলেও তারা এসময় নীরব ছিল। সাকিব আনোয়ার এতে গুরুতর আহত হন। এই হামলায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

গণতন্ত্র মঞ্চের নেতৃবৃন্দ অবিলম্বে হামলাকারীদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান ।