ব্রাহ্মণবাড়িয়া আখাউড়ায় মেহেদীর রং ও বাসর ঘরেরে কাঁচা ফুল শুকানোর আগেই নববধূকে বিয়ের পাঁচ দিনের মাথায় গলা কেটে হত্যা করে স্বামী। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরের দিকে উপজেলার দক্ষিণ ইউনিয়নের হীরাপুর মধ্য পাড়ায় এই হত্যাকান্ডের ঘটনা ঘটে। হত্যাকান্ডে শিকার হওয়া নববধূ জেলার সদর উপজেলার বাসুদেব গ্রামের আব্দুর রাজ্জাকের কন্যা মোছা: তাছলিমা আক্তার(২২)।

ঘাতক স্বামী উপজেলার দক্ষিণ ইউনিয়নের হিরাপুর গ্রামের আব্দুল লতিফের ছেলে হামিদুল (২৮)। সে সৌদি প্রবাসী গত ১৫ থেকে ১৬ দিন পূর্বে সৌদি আরব থেকে বাড়িতে আসে।

স্থানীয়দের বরাত দিয়ে ও তাসলিমার পারিবারিক সূত্রে জানা যায় গত ৭ থেকে ৮ মাস পূর্বে হামিদুল ও তাছলিমার মোবাইল ফোনে বিয়ে হয়,পরে গত ৯ ফেব্রুয়ারি শুক্রবার আনুষ্ঠানিকভাবে তাসলিমাকে উঠিয়ে আনে হামিদুল, পরে শনিবার শশুর বাড়িতে ফিরাযাত্রা যায় পরবর্তীতে রবিবার হামিদুল নিজ বাড়িতে চলে আসে। ফিরাযাত্রা থেকে আসার পর থেকেই তাদের মধ্যে পারিবারিক কলহের সৃষ্টি হয়। কলহের জের ধরে মঙ্গলবার দুপুরে ধারালো ছুরি দিয়ে তাছলিমা কে গলা কেটে হত্যা করে স্বামী হামিদুল। এসময় হামিদুলের বড় ভাই হানিফ বাঁধা দিলে তাকেও হামিদুল ছুরিকাঘাত করে বলে জানা যায়।

এ বিষয়ে আখাউড়া থানার ওসি মোঃনুরে আলম বলেন পারিবারিক কলহের জেরে হত্যাকান্ড ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, লাশ উদ্ধার করা হয়েছে ময়না তদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়ার মর্গে পাঠানো হবে।

বার্তা বাজার/জে আই