আবারো উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে চান উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগের সহ সভাপতি মোঃ আনিসুর রহমান।

তিনি বলেন, সরকার স্মার্ট বাংলাদেশ বিনিার্মনের ঘোষণা দিয়েছে। আর দেশের গুরুত্বপূর্ণ দশটি উপজেলার একটি হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার শিল্প ও নদীবন্দর সমৃদ্ধ আশুগঞ্জ। মেঘনা বিধৌত এ অঞ্চলে নদীবন্দর, বিদ্যুৎ কেন্দ্র ও সারকারখানাসহ অনেক শিল্প কারখানা গড়ে উঠলেও দীর্ঘদিন ধরে স্থানীয়ভাবে তেমন কোন উন্নয়ন নেই।

তাই এই অঞলের রাস্থাঘাট, শিক্ষা, স্বাস্থ্য ও সংস্কৃতিসহ বিভিন্ন ক্ষেত্রে ব্যপক উন্নয়নের দাবি রাখে। আমি উপজেলা চেয়ারম্যান থাকাকালে অনেক কিছুরই সূচনা করেছিলাম। পরে তা মুখ থুবরে পড়েছে। তাই স্মার্ট নাগরিক আর স্মার্ট সমাজ গড়তে হলে স্মার্ট নেতৃত্ব প্রয়োজন।

বৃহস্পতিবার সকালে আশুগঞ্জ প্রেস ক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সাথে অনুষ্ঠিত এক চা-চক্রে এসব কথা বলেন।

আশুগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদেকুল ইসলাম সাচ্চুর সঞ্চালনায় অনুষ্ঠিত চা-চক্রে উপস্থিত ছিলেন, প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি হাবিবুর রহমান, সাবেক সভাপতি মোঃ আক্তারুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক আল মামুন ও মোঃ হুমায়ূন কবির, যুগ্ম সাধারণ সম্পাদক ইসহাক সুমন, সাংগঠনিক সম্পাদক মোঃ তাইফুর রহমান, সাংবাদিক আবু আব্দুল্লাহ, লোকমান হোসেন, জহির সিকদার, বাবুল সিকদার, সন্তোষ সূত্রধর, হাসান জাবেদ ও খোকন মিয়া প্রমুখ।

বার্তা বাজার/জে আই