মালয়েশিয়ার একটি বড় পাইকারি মার্কেট সেলায়াং পাচার বোড়ং এলাকায় শনিবার (২৭ জানুয়ারি)সকাল সাড়ে ১০ টায় ইমিগ্রেশন বিভাগের অভিযানে ১০৮ জন অনিয়মিত অভিবাসী কে আটক করেছে পুলিশ। অন্যদিকে গতকাল সকাল ভোর ৩ টার সময় মালয়েশিয়ার পর্যটন স্পট বলে খ্যাত ক্যামেরুন হাইল্যান্ড রাজ্যে বৃষ্টিপাতের কারণে ভুমিধসে ৩ কৃষি শ্রমিক নিহত হয়েছে। খবরঃ- রাষ্ট্রীয় সংবাদ সংস্থা “বারনামা”

মালয়েশিয়ার সবচেয়ে পাইকারি পন্য বিক্রয়ের বাজার সেলাংয়ের পাচার বোড়ং এলাকায় সাড়াঁশি অভিযান চালিয়ে বাংলাদেশি সহ ১০৮ জন অভিবাসী কে আটক করেছে পুলিশ, ইমিগ্রেশন পুলিশের দাবি এসময় অভিবাসীদের কাছে কোন বৈধ নথিপত্র ছিল না এই পাইকারি মার্কেটে শ্রমিক হিসেবে কাজ করার। কুয়ালালামপুরের পুলিশ প্রধান দাতুক আলাউদ্দিন আব্দুল মজিদ বলেন, মালয়েশিয়ার অভিবাসন বিভাগের স্বমন্বয়ে এই অভিযান পরিচালনা করা হয়।

তিনি আরো বলেন, এসময় ২১৩ জন অভিবাসীর নথিপত্র যাচাই করে ১০৮ জন কে আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে বাংলাদেশের ৭ জন, ইন্দোনেশিয়ার ৫২ জন, মায়ানমারের ৩৫ জন, ভারতের ১২ জন, নেপালের ১ জন, পাকিস্তানের ১ জন অভিবাসী রয়েছে। আটককৃতদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য কুয়ালালামপুরের বুকিত জলিল ইমিগ্রেশন সেন্টারে নেওয়া হয়েছে।

বার্তা বাজার/জে আই