বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি বলেন, প্রধানমন্ত্রীর যে স্বপ্ন ছিল দেশকে একটি ডিজিটাল বাংলাদেশ হিসেবে গড়ে তুলবে, সেই স্বপ্ন সে বাস্তবায়ন করেছেন। এখন তার লক্ষ্য বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তোলা। আর স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হলে আমাদের, তোমাদের সকলকে স্মার্ট হতে হবে।

শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে ৪৫তম জাতীয় বিজ্ঞান মেলা ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধনকালে মাদারীপুর সদর উপজেলা আসমত আলী খান অডিটোরিয়ামে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনেই সমৃদ্ধি প্রতিপাদ্য বিষয় নিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় পৃষ্ঠপোষকতায় উপজেলা প্রশাসনের আয়োজনে মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, মাদারীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ওবাইদুর রহমান খানসহ জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

বার্তাবাজার/এম আই