বর্তমান সরকারের পতন খুব শিগগিরই হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমান। মঙ্গলবার রাজধানীর শহীদ আব্দুল মালেক মিলনায়তনে ছাত্রশিবিরের সারাদেশের শাখা দায়িত্বশীলদের নিয়ে দিনব্যাপী কর্মশালায় এ কথা বলেন তিনি।

মুজিবুর রহমান বলেন, আওয়ামী সরকার গণসমর্থনহীন, গণতন্ত্র হত্যাকারী, জনগণের অধিকার হরণকারী বাতিল সরকার। এই ব্যর্থ সরকারের কারণে দেশ দুর্ভিক্ষের দিকে যাচ্ছে বলে বিশেষজ্ঞরা অভিমত দিচ্ছেন। সরকার বারবার জনমতের তোয়াক্কা না করে নিজেদের ভয়াবহ পরিণতির পাল্লা ভারি করছে। কিন্তু ক্ষমতা চিরস্থায়ী নয়। এই অবৈধ সরকারের পতন খুব শিগগিরই হবে, ইনশাআল্লাহ।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আজ ছাত্রজনতা বুঝতে পেরেছে এবং প্রকাশ্যেই অভিমত দিচ্ছে যে, সৎ, যোগ্য ও আদর্শিক নেতৃত্বের মাধ্যমে কাঙ্ক্ষিত বাংলাদেশ ছাত্রশিবির ও জামায়াতই গড়তে পারবে, ইনশাআল্লাহ। জাতির এই প্রত্যাশা পূরণে ব্যক্তি গঠন ও সাংগঠনিক অবস্থান মজবুতকরণে আগামী দিনগুলোতে আরো কঠোর পরিশ্রম করতে হবে।

শিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলামের সঞ্চালনায় কর্মশালায় জামায়াতের নায়েবে আমীর ডা. সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের, সহকারী সেক্রেটারি মাওলানা আব্দুল হালিম, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি নূরুল ইসলাম বুলবুল, মুহাম্মদ ইয়াছিন আরাফাত, ড. মোবারক হোসেন, সালাহউদ্দীন আইউবী ও হাফেজ রাশেদুল ইসলাম উপস্থিত ছিলেন। এছাড়া কর্মশালায় সারাদেশের প্রত্যেক জেলা শিবিরের সভাপতি ও সেক্রেটারি উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/এম আই