ব্রাহ্মণবাড়িয়ায় কৃষি জমি থেকে অবৈধভাবে মাটি কাটার দায়ে চারজনকে ২ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় মাটি কাটার ভেকু মেশিনসহ অন্যান্য সরঞ্জাম জব্দ করা হয়।

মঙ্গলবার দুপুরে সদর উপজেলার মজলিশপুর ইউনিয়নের মৈন্দ গ্রামে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন ব্রাহ্মণবাড়িয়া সদর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোশারফ হোসাইন। অর্থদন্ড প্রাপ্ত ব্যক্তিরা হলেন, মৈন্দ গ্রামের আব্দুস সাত্তারের ছেলে এলেম ভূইয়া, মৃত আব্দুল হাসীমের ছেলে আব্দুল আওয়াল, আকরাম আলীর ছেলে সফিকুল ইসলাম ও ঢাকা সাভার উপজেলার কাটঘরা এলাকার রফিকুল সরকারের ছেলে আসিফ।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোশারফ হোসাইন জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

এ সময় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৭ক ধারা লঙ্ঘন করে অবৈধভাবে কৃষি জমি থেকে মাটি কেটে করে কৃষি জমি বিনষ্ট করায় উক্ত আইনের ১৫(১) ধারায় চার জনের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে ২ লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এছাড়া ভেকু মেশিন জব্দ করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে।

বার্তা বাজার/জে আই