ঢাকার সাভারের আশুলিয়ায় দেশীয় অস্ত্রসহ কিশোর গ্যাং এর ৫ সদস্যকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক মিলন ফকির।

এর আগে, সোমবার (২২ জানুয়ারি) রাত ১টার দিকে আশুলিয়ার জামগড়া এলাকার রোজ পোশাক কারখানার পিছন থেকে তাদের আটক করে পুলিশ। পূর্ব শত্রুতার জেরে লিটন নামের এক ব্যক্তির বাড়িতে হামলা করার সময় স্থানীয়দের সহায়তায় তাদেরকে পুলিশ আটক করে বলে জানা গেছে। আটককৃতদের কাছে থেকে তিনটি রাম দা উদ্ধার করে পুলিশ। এঘটনায় অন্তত তিনজন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

আটকৃতরা হলো- বগুড়া জেলা সদরের মো: কাজলের ছেলে হৃদয় (১৭), ময়মনসিংহ জেলার আলী আকরামের ছেলে লাহিম (১৬), মাহিদ (১৭) ও শফিকুল (১৭)। তবে আটক বাকি একজনসহ আহতদের নাম পরিচয় জানা যায় নি।

স্থানীয়দের কাছ থেকে জানা যায়, সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে জামগড়ার রূপায়ন মাঠ এলাকায় জনৈক লিটনের বাড়িতে হামলা করে কিশোর গ্যাংয়ের সদস্যরা। এসময় স্থানীয় লোকজন তাদের বাধা দিলে তারা তিনজনকে আহত করে। পরে এলাকাবাসী একত্রিত হয়ে কিশোর গ্যাংয়ের ৫ সদস্যকে আটক করে থানায় খবর দেয়। খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ৫ জনকে আটক করে থানায় নিয়ে যায়। আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

আটক হৃদয়ের বরাত দিয়ে পুলিশ জানায়, তৈয়ব, রতন ও জিনুসহ কয়েকজন লিটন নামের ওই ব্যক্তিকে মারার জন্য আটক ৫ জন সহ ১৫/২০ জনকে রাম দা নিয়ে পাঠায়। কথামত তারা জামগড়ার রূপায়ন মাঠ এলাকার লিটনের বাড়িতে হামলা করে। তবে স্থানীয়রা এসময় বাধা দেয়। পরে এলাকাবাসী তাদের আটক করে থানায় খবর দেয়।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক মিলন ফকির জানান, ঘটনাস্থল থেকে ৫ জনকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বার্তাবাজার/এম আই