মাদারীপুর নতুন বাসস্টান্ড এলাকায় অবৈধভাবে তেল বিক্রির অভিযোগ পাওয়া গেছে। পদ্মা অয়েল কোম্পানী লিমিটেড ও যমুনা অয়েল কোম্পানী লিমিটেডের দুটি লিখিত অভিযোগের মাধ্যমে এ বিষয়টি জানা যায়। দীর্ঘদিন নিষেধাজ্ঞা অমান্য করে তেল বেক্রি করে আসছে ছালেহা ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির মালিক মো. সরোয়ার হোসেন তালুকদার প্রশাসনকে তোয়াক্কা না করে অবৈভাবে তেল বিক্রি করেই চলছে। তবে সরেজমিনে গিয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস উপজেলা প্রশাসনের।

জানা যায়, মাদারীপুর শহরের নতুন বাসস্টান্ড এলাকায় দির্ঘদিন যাবৎ জ্বালানি তেল বিক্রি করে আসছে ছালেহা ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠান। ২০২৩ সালের ৩০ অক্টোবর তারিখ পদ্মা অয়েল কোম্পানী লিমিটেড এর সহকারী ব্যবস্থাপক এম.এম. মুজিবুর রহমান ও ২০২৩ সালের আগষ্ট মাসের ১৪ তারিখ যমুনা অয়েল কোম্পানী লিমিটেড কোম্পানীর ডেপুটি জেনারেল ম্যানেজার মো.আনোয়ারুল ইসলাম দুটি লিখিত অভিযোগ করেন মাদারীপুর জেলা প্রশাসক বরাবর। সেই অভিযোগের মাধ্যমে জানা যায় অবৈধভাবে জ্বালানি তেল বিক্রির বিষয়টি। দীর্ঘদিন নিষেধাজ্ঞা অমান্য করে তেল বিক্রি করে আসছে ছালেহা ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির মালিক মো. সরোয়ার হোসেন তালুকদার প্রশাসনকে তোয়াক্কা না করে অবৈভাবে তেল বিক্রি করেই চলছে। প্রশাসনের নাকের ডগায় অবৈধভাবে তেল বিক্রির বিষয়টি নজরে এসেছে সুধী মহলের।

এ বিষয় রহমান মিয়া নামে একজন বলেন, এটি কোন পাম্প না, মিনি পাম্প। তেল বিক্রির অনুমতি আছে কিনা সেটা নিয়ে অনেকে সন্দিহান। প্রশাসনের উচিৎ বিষয়টি দেখা।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির মালিক মো. সরোয়ার হোসেন তালুকদারের সাথে কথা বলতে গেলে তিনি কোন কথা বলতে রাজি হননি।

মাদারীপুর সদর উপাজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল-মামুন বলেন, বিষয়টি আমার জানা ছিল না। এখন বিষয়টি জানলাম তাই সরেজমিনে গিয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

বার্তা বাজার/জে আই