সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের মাধ্যমে কল্যাণমুখী রাষ্ট্র গঠনে কাজ করে চলছেন। এর মাধ্যমে আমরা প্রান্তিকতা দূর করে সমাজের পিছিয়ে পড়া প্রত্যেকটি মানুষকে উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করতে চাই।

শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুরে চাঁদপুর শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে মাসব্যাপী উদ্যমী নারী ক্ষুদ্র ও কুটির শিল্প মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ডা. দীপু মনি বলেন, প্রান্তিকতা দূর করতে আর্থিক, সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় চ্যালেঞ্জ রয়েছে। এসব চ্যালেঞ্জকে মোকাবিলা করতে হবে। এজন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

তিনি বলেন, বাংলাদেশের এমন কোনো ক্ষেত্র নেই, যেখানে নারী নেই। বহু সিদ্ধান্ত গ্রহণের জায়গায়ও এখন নারী রয়েছেন। কিন্তু তারপরও আমাদের আরও অনেক দূর যেতে হবে। সে কারণে আমাদের নারী-পুরুষ সবাইকে কাজ করতে হবে। নারীর এগিয়ে আসা মানে পুরুষের পিছিয়ে যাওয়া নয়। নারী এগিয়ে যাওয়া মানে সমাজের সবার এগিয়ে যাওয়া।

এ সময় চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্ত, চাঁদপুর উইমেন্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনিরা আক্তারসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বার্তা বাজার/জে আই