দেশের ছয়টি বিভাগে আজ থেকে বৃষ্টির পূর্বাভাস জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে বৃষ্টির পরিমাণ স্থানভেদে কমবেশি হতে পারে। আবহাওয়াবিদরা বলছেন, বৃষ্টির কারণে শীত কমে আসবে। শনিবারের মধ্যে বৃষ্টির প্রবণতা কমে আসবে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত খুলনা ও বরিশালের অনেক জায়গায়, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের স্থান কমে যাবে; বরিশাল ও চট্টগ্রামের দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে উল্লেখ করে আবহাওয়া অফিস বলছে, এটি মৌসুমের স্বাভাবিক বৃষ্টিপাত।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গত মঙ্গলবার থেকে দেশের চারটি অঞ্চলে শৈত্যপ্রবাহ বিরাজ করেছে। বৃষ্টিপাত শুরু হলে শৈত্যপ্রবাহ বন্ধ হতে পারে। তবে বৃষ্টিপাতের ধারাবাহিকতা শেষ হলে ২৪ জানুয়ারি পর্যন্ত রাতের তাপমাত্রা আবারও কমতে পারে। বুধবার ছয়টি জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে ছিল। জেলা ছয়টি হচ্ছে- চুয়াডাঙ্গা, বরিশাল, বান্দরবান, মৌলভীবাজার (শ্রীমঙ্গল), পাবনা (ঈশ্বরদী) ও চট্টগ্রাম (সীতাকুণ্ড)। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বান্দরবানে ৯.৪ ডিগ্রি।

সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ২৬.৯ ডিগ্রি সেলসিয়াস।

বার্তাবাজার/এম আই