বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি বলেছেন, বিএনপির সব কিছুই এখন অবৈধ। তারা জানে না একটা সংসদ নির্বাচন হয়ে গেলে অটোমেটিক আগের সংসদ বাতিল হয়ে যায়। তারা কি করে বলে দুইটি সংসদ অবস্থান করছে। তার মানে হচ্ছে তাদের সংসদ সম্পর্কে ধারণা অস্পষ্ট এবং তারা অজ্ঞানের মত কথা বলছে। সংসদে আসার মানসিকতা নাই বলেই তারা এ ধরনের কথাবার্তা বলছে।

বুধবার (১৭ জানুয়ারি) মাদারীপুরের রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নের মালেক মিয়া মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের বন্যা আশ্রয়কেন্দ্র নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন কালে বিএনপির ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকনের বলা দ্বাদশ জাতীয় সংসদে এখন ছয়শত এমপি সুস্পষ্ট সংবিধান লঙ্ঘন এমন একটি প্রশ্নের জবাবে জানতে চাইলে তিনি এ কথা বলেন।

শাজাহান খান আরো বলেন, বিএনপি একটি অগণতান্ত্রিক দল এবং তারা একটি সন্ত্রাসী দল হিসেবে সারা বিশ্বের মধ্যে চিহ্নিত হয়েছে। নির্বাচন অথবা কোন ঘটনাকে কেন্দ্র করে তারা শুধু সন্ত্রাস করে যানবাহন জ্বালিয়ে দেয়, মানুষকে পুড়িয়ে ও কুপিয়ে হত্যা করে, এর মধ্যে দিয়ে তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড পরিলক্ষিত হয়। সুতরাং তাদের রাজনীতি করার অধিকার হারিয়ে ফেলেছে। বাংলাদেশে তাদের রাজনীতি করার অধিকার নাই।

শাজাহান খান বলেন, বিশ্বের কোন চাপ আমরা উপলব্ধি করছি না বহুদেশ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে এবং এই সরকারের সাথে কাজ করার অভিমত ব্যক্ত করেছে। সুতরাং আমাদের উপর কোন চাপ নেই, আমরা খুব প্রশান্তিতে আছি।

এ সময় উপস্থিত ছিলেন, রাজৈর উপজেলার চেয়ারম্যান রেজাউল করিম শাহীন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক শাহাবুদ্দিন শাহ, যুগ্ম-আহ্বায়ক ও স্থানীয় সাংসদ প্রতিনিধি আ ফ ম ফুয়াদসহ বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতাকর্মী প্রমুখ।

বার্তাবাজার/এম আই