দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে বলে মন্তব্য করেছেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সভাপতি রাশেদ খান মেনন। মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকালে বরিশাল প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

মেনন বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। এই নির্বাচনটি আমাদের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেই চ্যালেঞ্জে সফল হয়েছি। বিএনপি-জামায়াত নির্বাচন বানচাল করার চেষ্টা করেছিল। কিন্তু তারা সফল হয়নি। সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে নির্বাচনে ভোট দিয়ে তাদের প্রত্যাখ্যান করেছে।

রাশেদ খান মেনন বলেন, ১৫ বছর ঢাকায় জনপ্রতিনিধি ছিলাম। তখন আমার নির্বাচনী এলাকায় বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড করেছি। তবে আমার জন্মস্থান বরিশালের সঙ্গে সবসময় যুক্ত ছিলাম। বরিশাল বিভাগ হলেও উন্নয়নে অনেক পিছিয়ে আছে। তাই এখন আমার একমাত্র ধ্যান-ধারণা বরিশালের উন্নয়নে কাজ করা।

তিনি বলেন, বরিশালের পর্যটন খাতের উন্নয়নের ফাইভস্টার পর্যটন হোটেল এবং প্রশিক্ষণ কেন্দ্র করা হবে। ভাঙ্গা থেকে কুয়াকাটা পর্যন্ত ৬ লেন সড়কের জন্য প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন। কুয়াকাটা পর্যন্ত রেললাইন হবে। ভোলার গ্যাস বরিশালে আনা হবে। যেহেতু বরিশালে আছি, তাই প্রধানমন্ত্রীর সঙ্গে এ বিষয়গুলো নিয়ে আলোচনা করে শিগগিরই কাজগুলো করার চেষ্টা করব।

এ সময় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি বরিশাল জেলা সভাপতি অ্যাডভোকেট নজরুল হক নিলু, সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য শেখ মো. টিপু সুলতান, ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় সহসভাপতি শামিল শাহরুখ তমাল প্রমুখ উপস্থিত ছিলেন।

বার্তা বাজার/জে আই