নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকার মোঃ সুমন নামে এক প্রতিবন্ধী ব্যক্তি তাঁর অসহায়ত্বের কথা জানিয়ে নিজেকে বোঝা মনে করে ফেসবুকে একটি হুইলচেয়ারের প্রত্যাশায় ফেসবুকে স্ট্যাটাস দেয়। বিষয়টি মানব কল্যাণ পরিষদের চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়ার নজরে আসলে অসহায় মানুষটির পাশে দাঁড়ায় স্বেচ্ছাসেবী সংগঠনটি।

মানব কল্যাণ পরিষদের উদ্যোগে ১৫ জানুয়ারি সকালে গোদনাইল চিত্তরঞ্জন লেকপাড় প্রতিবন্ধী ব্যক্তিকে একটি হুইলচেয়ার উপহার দেয়া হয়। এ সময় পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ হোসেন, মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়া, মহাসচিব মোঃ নিজাম উদ্দিন, প্রচার ও দপ্তর সচিব মোঃ মনোয়ার হোসেন সানী, সাংগঠনিক টিম লিডার বুবলী আক্তার, কবি সিরাজ, কবি ইয়াকুব কামাল, সক্রীয় স্বেচ্ছাসেবক আকবর হোসেন সুমন ও রাকিবুল ইসলাম ইফতি সহ অন্যান্য মানবিক যোদ্ধারা উপস্থিত ছিলেন।

মানবিক সহায়তায় হুইলচেয়ার বিতরণ অনুষ্ঠানে স্বেচ্ছাসেবী মানবিক যোদ্ধারা বলেন, আর্ত মানবতার সেবায় সামাজিক উন্নয়নে মানব কল্যাণ পরিষদ অপরিসীম ভূমিকা পালন করে যাচ্ছে। মানবিক কার্যক্রম বাস্তবায়ন করতে যেয়ে অনেক সময় অপপ্রচার ও ষড়যন্ত্রের শিকার হচ্ছে স্বেচ্ছাসেবকরা। তারপরও থেমে থাকেনি সংগঠনের সদস্য ও কর্মীরা। বর্তমানে অপপ্রচারের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা এবং ষড়যন্ত্রকারীদের আর ছাড় দেয়া হবে না বলে বক্তারা বলেন। পরিশেষে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করে প্রতিবন্ধী ব্যক্তিকে হুইলচেয়ারে বসিয়ে উপহারটি তুলে দেয়া হয়।

এ সময় তাৎক্ষণিকভাবে প্রতিবন্ধী ব্যক্তি সুমন হুইলচেয়ার উপহার পেয়ে তাঁর অনুভূতি প্রকাশে বলেন, এর আগেও আমি মানব কল্যাণ পরিষদের সহযোগিতা পেয়েছি এবং এখনো পেলাম। মানবিক এই সংগঠনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তাঁর প্রতি সহানুভূতির সহিত সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানান।

বার্তা বাজার/জে আই