জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু হুঁশিয়ারি দিয়ে বলেছেন- যারা দলের প্রয়োজনে পাশে না থেকে ষড়যন্ত্র করবে তাদের সবাইকে কাজী ফিরোজ রশীদ সুনীল রায়ের মতো পরিণতি ভোগ করতে হবে।

তিনি বলেন, ব্যক্তি যত বড় নেতাই হোক, জাতীয় পার্টিতে তার কোনো দাম নেই। জাতীয় পার্টি ব্যক্তি নির্ভর দল নয়। তাই দলে একজন চুন্নু না থাকলেও দলে কিছু যায় আসে না।

মূলত সাবেক মন্ত্রী ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ফিরোজ রশীদকে উদ্দেশ্যে করে এমন মন্তব্য করেন তিনি।

শুক্রবার (১২ জানুয়ারি) বিকালে জাতীয় পার্টির দপ্তর থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়- দলের চেয়ারম্যানের নির্দেশে কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ ও প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়কে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কার আদেশের খবর শুনে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় কাজী ফিরোজ রশীদ জানান, এমন বহিষ্কার আদেশে দলের যেমন কোনো লাভ হবে না, তেমনি তারও কোনো ক্ষতি নেই। একই কথা বললেন প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়।

তিনি বলেন, দলের জন্য, এরশাদের জন্য যদি কথা বলায় বহিষ্কার হতে হয় তাহলে এমন সহস্র বহিষ্কারেও আমার কিছু যায় আসে না। বরং এটা গর্বের। তবে বহিষ্কার হলেও জাতীয় পার্টিকে আরও সুসংগঠিত করার ইঙ্গিত দিলেন তিনি।

দেবর-ভাবীতে থেমে থাকেনি পার্টির ভাগাভাগি। বিদিশা-এরিকও ভাগ চায় জাতীয় পার্টির। এরই মধ্যে নতুন করে গুঞ্জন উঠেছে কাজী ফিরোজ রশিদ ও সুনীল শুভ রায়েরাও একটি পক্ষ হয়ে দল গঠন করতে চান। এর এই খবরে নড়েচড়ে বসলেন কাদের-চুন্নু।

বার্তাবাজার/এম আই