দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সরকারের জয় নয়, ক্ষয় হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢুকে তিনি এ মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী বলেন, বিএনপি গণতন্ত্রের জন্য আন্দোলন করেছে। আমরা গণতন্ত্রের পক্ষে ছিলাম, জনগণের পক্ষে ছিলাম, তাদের পক্ষেই আছি। জনগণের দাবির প্রতিধ্বনি করেছি আমরা।

তিনি বলেন, প্রায় আড়াই মাস বলপূর্বক আমাদের কার্যালয় বন্ধ করে রাখা হয়েছিল। পুলিশের কাছে বারবার চাওয়ার পরও তারা আমাদের চাবি দেয়নি। তাই বাধ্য হয়েই তালা ভাঙতে হয়েছে আমাদের।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে রুহুল কবির রিজভীর নেতৃত্বে কার্যালয়ের সামনে জড়ো হন দলের নেতাকর্মীরা। পরে তারা তালা ভেঙে ভেতরে প্রবেশ করেন ।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় দলটির নেতাকর্মীরা। পরে তারা বিভিন্ন স্থাপনায় হামলা-ভাঙচুর-অগ্নিসংযোগের ঘটনা ঘটায়। পরে প্রধান বিচারপতির বাসভবনে হামলা, পুলিশ সদস্যকে হত্যাসহ সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে দেওয়া হয়।

বার্তা বাজার/জে আই