মাদারীপুর-২ (রাজৈর-সদর) আসনে নৌকার কাছে বিপুল ভোটে হেরে যাওয়া ৩ জনই জামানত হরিয়েছেন। মোট কাস্টিং ভোটের দেড় শতাংশেরও কম ভোট পেয়েছেন তারা। আইন অনুযায়ী, ৮ এর এক শতাংশ ভোট না পাওয়ায় তাদের জামানত বাজেয়াপ্ত করা হয়।

জামানত হরানো প্রার্থীরা হলেন, জাতীয় পার্টির লাঙ্গল প্রতিকের প্রার্থী একে এম নুরুজ্জামান (৩ হাজার ৪১৫ ভোট), বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতিকের প্রার্থী সুবল চন্দ্র (৩ হাজার ১৯ ভোট) ও বাংলাদেশ সুপ্রিম পার্টির একতারা প্রতিকের প্রার্থী ইউসুফ আলী সুমন (১ হাজার ৬৬৩ ভোট)।

এ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান। তিনি ২ লক্ষ ২৩ হাজার ৫১৮ ভোট পেয়ে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন।

জেলা রির্টানিং কর্মকর্তার ঘোষিত ফলাফলে জানা যায়, মাদারীপুর-২ আসনে মোট ভোটার ৪ লক্ষ ৭ হাজার ৪’শ ৮০ জন। এদের মধ্যে ২ লক্ষ ৩৪ হাজার ১’শ ৮২ জন ভোটার ১৪৩ টি কেন্দ্রের ৮৬০ টি কক্ষে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এ প্রদত্ত ভোটের ২ হাজার ৫’শ ৬৭ ভোট বাতিল হয়। শতকরা ৫৭.৪৮ শতাংশ ভোট কাস্টিং হয়েছে। তার মধ্যে নৌকার প্রার্থী একাই পেয়েছেন শতকরা ৫৪.৮৫ শতাংশ ভোট।

রাজৈর উপজেলা নির্বাচন অফিসার তেলায়েত হোসেন জানান, মোট প্রদত্ত ভোটের ৮ এর এক শতাংশ ভোট না পেলে তার জামানত বাজেয়াপ্ত করা হয়। তাই পরাজিত ৩ জনের কেউ জামানত ফেরত পাচ্ছেন না। এ আসনে ৪ জন প্রতিদ্ব›দ্বী প্রার্থী ছিলেন।

বার্তাবাজার/এম আই