জনগণ ভোট বর্জন করে সরকারের ভুয়া একচেটিয়া নির্বাচন প্রত্যাত্থান করেছে- মন্তব্য করেছেন বিএনপি নেতারা। তারা বলেন, ডামি প্রার্থী দিয়ে ডামি নির্বাচন করে এখন ডামি সরকার গঠন করবে আওয়ামী লীগ। জনগণ ভোট বর্জন করলেও সরকার যা চাইবে নির্বাচন কমিশন সেই অনুযায়ী ভোটের হার ঘোষণা করবে বলে মন্তব্য করেন তারা। অবিলম্বে নির্বাচন বাতিলের দাবি জানান তারা।

গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা বলেন,৭ জানুয়ারির ডামি নির্বাচন জনগণ স্বত:স্ফুর্তভাবে প্রত্যাখ্যান করেছে। ৬৩ টি রাজনৈতিক দলের পক্ষ থেকে জনগণকে অভিনন্দন জানান বিএনপি নেতারা। বলেন, রাষ্ট্রশক্তির অপব্যবহার, ডামি নির্বাচন কমিশন, ডামি ভোটার, ডামি পর্যবেক্ষক দিয়ে সরকার নির্বাচন করে সাফাই গাইলেও দেশের জনগণ একচেটিয়াভাবে এই নির্বাচন প্রত্যাখ্যান করেছে।

কমিশন ভুয়া প্রহসনের নাটকের নির্বাচন করেছে। ভোটের ডামি লাইন বা শিশুদেরও ভোটার বানিয়েও লাভ হয়নি। দেশের অনেক কেন্দ্রে ১টি ভোটও পড়েনি। ভোট বর্জনের মধ্য দিয়ে জনগণ স্পষ্ট করেছে এই নির্বাচন ভুয়া। ভোট বর্জন বিরোধীদলের দাবির প্রতি গণমানুষের গণরায়।

জনগণ শুধু ভোট নয়, একদলীয় বাকশাল আওয়ামী লীগকে বর্জন করেছে। সরকার যত পার্সেন্ট বলবে নির্বাচন কমিশন তাই ঘোষণা করবে। ভোট বাতিল সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাওয়ার কথা জানিয়ে মঙ্গল ও বুধ দু’দিনের গণসংযোগ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

বার্তাবাজার/এম আই