নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বাস থেকে উদ্ধার হওয়া বস্তুটি অত্যাধুনিক টাইম বোমা ছিল বলে জানিয়েছে নারায়ণগঞ্জ পুলিশ। বোমাটি বিস্ফোরিত হলে বাসে থাকা সবাই মারা যেতেন বলে দাবি করেছে তারা।

শনিবার (৬ জানুয়ারি) দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান নারায়ণগঞ্জের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল।

পুলিশ সুপার জানান, বেঙ্গল পরিবহনের সুপারভাইজারের কাছ থেকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। পরে বোম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়। তারা এসে পরীক্ষা করে জানায়, এটি একটি টাইম বোমা। পরে তারা সেটিকে নিরাপদ স্থানে নিয়ে বিস্ফোরণ ঘটায়।

এসপি বলেন, উদ্ধার হওয়া বোমাটি বিস্ফোরিত হলে গাড়ির ভেতরে যত যাত্রী ছিল, সবাই মারা যেত। বড় ধরনের এই ক্ষতির মুখ থেকে রক্ষা পাওয়ায় গাড়ির সুপারভাইজরকে আমরা ধন্যবাদ জানাই।

গতকাল শুক্রবার রাত সোয়া ১০টার দিকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বেঙ্গল পরিবহন নামে একটি যাত্রীবাহী বাস থেকে বোমাসদৃশ বস্তুটি উদ্ধার করা হয়। রাজধানীর গাবতলী থেকে ছেড়ে আসা বাসটির একটি সিটের পেছনে রাখা ছিল বস্তুটি। পরে মধ্যরাতে বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা এসে এটি নিষ্ক্রিয় করেন।

এই নাশকতা চেষ্টার সঙ্গে জড়িতদের খুঁজে বের করতে পুলিশ কাজ করে যাচ্ছে বলে জানান পুলিশ সুপার। সেইসঙ্গে নির্বাচনকে সামনে রেখে জেলাজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান তিনি।

বার্তা বাজার/জে আই