ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিককে প্রকাশ্যে গালি দিলেন সদর আসনের আওয়ামীলীগ প্রার্থী সংসদ সদস্য র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী। বুধবার বিকেল চারটার দিকে জেলার নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নৌকার প্রার্থীদের ভার্চুয়াল নির্বাচনী জনসভা চলাকালীন সময়ে এ এঘটনা ঘটে। মোকতাদির চৌধুরী ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনে নৌকা প্রতীকের প্রার্থী ও জেলা আওয়ামীলীগের সভাপতি।

খোঁজ নিয়ে জানা গেছে, নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ব্রাহ্মণবাড়িয়ার পাঁচটি আসনের নৌকা প্রতীকের প্রার্থীদের নির্বাচনী জনসভা আয়োজন করা হয়। জনসভায় নৌকা প্রতীকের প্রার্থী ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের বর্তমান সংসদ সদস্য বি. এম. ফরহাদন হোসেন, ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনের মোকতাদির চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনের প্রার্থী আইনমন্ত্রী আনিসুল হক, ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনের প্রার্থী সাবেক সংসদ সদস্য ফয়জুর রহমান ও ব্রাহ্মণবাড়িয়া-৬ (বাঞ্ছারামপুর) আসনের বর্তমান সংসদ সদস্য এ. বি. তাজুল ইসলাম উপস্থিত হন।

এছাড়া জনসভায় ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের সদ্য বিজয়ী সংসদ সদস্য শাহজাহান আলম, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম ও মোকতাদির স্ত্রী মাউশির সাবেক মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুন প্রমুখসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। বুধবার বিকেল অনুমান সাড়ে তিনটার ভার্চুয়াল এই জনসভায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে সময় নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত জনসভার ডিজিটাল স্ক্রিনের পশ্চিম দিকে দলীয় নেতাকর্মীদের পাশে পেশাগত দায়িত্ব পালনের জন্য কয়েকজন গণমাধ্যম কর্মী দাঁড়িয়ে দায়িত্ব পালন করছিলেন।

প্রধানমন্ত্রীর ভার্চুয়াল বক্তব্য শেষ করার পর টাঙ্গাইলে আয়োজিত জনসভায় উপস্থিত একজন নতুন ভোটারের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন। এই কথোপকথন চলাকালে বিকেল অনুমান পৌনে চারটার দিকে নিজের আসন থেকে উঠে এসে সাংবাদিকদের প্রায় ১০গজ দূরত্বে মাঠের ডিজিটাল স্ক্রিনের পশ্চিমদিকে যান মোকতাদির চৌধুরী। এসময় তিনি ডেইলি স্টারের জেলার নিজস্ব প্রতিবেদক সাংবাদিক মাসুক হৃদয়ের দিকে গিয়ে ধমক দেন।

তিনি সাংবাদিক মাসুককে বলেন, এখানে কি? তোমরা লেখাপড়া জানা শিক্ষিতরা এখানে কি করতেছো। অনেক তো রীতিনীতির কথা বলো। সরো, এখান থেকে সরো। এসময় তিনি মাসুকসহ অন্যান্য সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন, লেখবা, লেখো- আমার বিরুদ্ধে লেখো। এক পর্যায়ে মোকতাদির চৌধুরী ইংরেজিতে সাংবাদিক মাসুককে সান অব বিচ্ বলে চলে যান। ধমক দেন। সাংসদের এমন আচরণে সংক্ষুব্ধ কয়েকজন সাংবাদিক অনুষ্ঠান বর্জন করে ঘটনাস্থল ত্যাগ করেন। পরে সাংবাদিক মাসুক বিষয়টি ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবসহ স্থানীয় অন্যান্য গণমাধ্যমকর্মীদের অবগত করেন।

বার্তা বাজার/জে আই