দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দেওয়া থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশিদের মাঝে লিফলেট বিতরণ ও গণসংযোগ করেছেন যুক্তরাষ্ট্র বিএনপির নেতারা।

স্থানীয় সময় মঙ্গলবার (২ জানুয়ারি) সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের মামাস পার্টি হলে গণসংযোগের আয়োজন করা হয়।

এর আগে বিএনপি ও অঙ্গসংগঠনের কয়েকশ’ নেতা-কর্মী নিউইয়র্কের কুইন্সের জ্যাকসন হাইটসের নবান্ন রেস্টুরেন্টের সামনে শোভাযাত্রাসহ জড়ো হন।
পরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে লিফলেট বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন বিএনপির নির্বাহী কমিটির অন্যতম সদস্য মিজানুর রহমান ভূঁইয়া মিল্টন।

তিনি বলেন, বর্তমান সরকার দেশের সববিরোধী দলকে নির্বাচনের বাইরে রেখে একতরফা ডামি নির্বাচন করছে। যেখানে দেশের মানুষ ও গণতান্ত্রিক বিশ্ব বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায়। কিন্তু আওয়ামী লীগ সরকার সেই দাবিকে উপেক্ষা করে গায়ের জোরে প্রহসনের নির্বাচনের আয়োজন করেছে। এজন্য সরকারকে কঠিন মাশুল দিতে হবে।

মিজানুর রহমান ভূঁইয়া মিল্টন বলেন, জনগণের আন্দোলন কখনো বৃথা যায়নি, এবারও যাবে না ইনশাআল্লাহ। আগামী ৭ জানুয়ারি দেশের জনগণ ও প্রবাসী বাংলাদেশিদের ভোট দেওয়া থেকে বিরত থাকার আহ্বান জানান বিএনপির এ কেন্দ্রীয় নেতা।

যুক্তরাষ্ট্র বিএনপির সিনিয়র নেতা আনোয়ার হোসেনের পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন- বিএনপি নেতা আবদুস সবুর, কাজী আজম, গিয়াস উদ্দিন, ফারুক চৌধুরী, ফিরোজ আহম্মেদ, সালেহ আহম্মেদ চৌধুরী, সাইদুল হক, সাঈদ এম রেজা, বাসেত রহমান, মো. সুরুজ্জামান, মোশারফ হোসেন সবুজ, শফিক রহমান দুলাল, জীবন শফিক, রফিকুল মাওলা, মোস্তাক আহম্মেদ, ফারুক হোসেন মজুমদার, এম এ বাতিন, নুর আলম মাহফুজুল, মাওলা নান্নু, মো. আবু তাহের, আবুল কালাম, আব্দুর রহিম, ফজলুল হক, আমিনুল ইসলাম, কাওছার আহম্মেদ, মাজহারুল ইসলাম জনি, আল মামুন সবুজ, বাবুল দেওয়ান, ফিরোজ হায়দার, মাহবুব আলম, মো. মিজানুর রহমান, এবাদ চৌধুরী, বেলাল চৌধুরী, লোকমান হোসেনসহ অনেকে।

এদিকে লিফলেট বিতরণ শেষে স্থানীয় বাংলাদেশ প্লাজার মামাস পার্টি হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিএনপি নেতা শরিফ লস্করের সভাপতিত্বে ও জাহাঙ্গীর সোহরাওয়ার্দীর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ মিজানুর রহমান ভূঁইয়া মিল্টন। এ সময় নেতা-কর্মীরা যার যার পরিবারের ভোটারদের নির্বাচনের দিন ভোটকেন্দ্রে না যেতে আহ্বান জানানোর প্রত্যয় ব্যক্ত করেন এবং অগণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেন।

বার্তাবাজার/এম আই