মাদারীপুরের রাজৈর উপজেলার ঐতিহ্যবাহী টেকেরহাট বন্দরের মাছ ও মাংস বাজার উচ্ছেদ করা হয়েছে। মঙ্গলবার (২ জানুয়ারি) বেলা ১২ টার দিকে এ অভিযান চালানো হয়। এসময় দুটি টল ঘর ও ৩ টি দোকান ঘর ভেকু দিয়ে ভেঙে গুড়িয়ে দেয়া হয়। এতে দুর্ভোগে পড়েছে প্রায় একশত ছোট-বড় মাছ ও মাংস ব্যাবসায়ীরা।

জানা যায়, রাজৈর পৌরসভার পক্ষ থেকে ঐতিহ্যবাহী টেকেরহাট বন্দরের মাছ ও মাংস বাজারের পুরাতন টলঘর ভাঙ্গার উদ্যোগ নেয়া হয়। পরে টলঘরের জায়গা ব্যক্তিমালিকানা দাবিকৃত বাবু হাওলাদারসহ ব্যাবসায়ীদের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়। এর দীর্ঘদিন পর মাইকিং করে মঙ্গলবার পুলিশ, প্রশাসনিক কর্মকর্তা ও মেয়রের উপস্থিতে বাজারে উচ্ছেদ অভিযান চালানো হয়।

মাছ ব্যাবসায়ীরা জানান, বাজার উন্নয়ন করবে বলে টল ঘর ভাঙতেছে। এতে আমরা অনেক ক্ষতির সম্মুক্ষিণ হচ্ছি। আজকে রাস্তার উপর বসে মাছ বিক্রি করেছি। এরপর থেকে কোথায় বসবো তার কোন নির্দিষ্ট স্থান জানায়নি পৌরসভার লোকজন।

এ ব্যাপারে রাজৈর পৌরসভার মেয়র নাজমা রশীদ বলেন, বাজারের টল ঘর পৌরসভার মধ্যে। তাই কিচেন মার্কেট করার জন্য দুই টল ঘরের মাঝে থাকা দোকান ও টল ঘর দুটি ভাঙ্গা হয়েছে। পুরোটা একটা সেট করা হবে।

মাদারীপুর জেলা প্রশাসক মারুফুর রশীদ খান জানান, আদালতের আদেশে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

বার্তা বাজার/জে আই