মালয়েশিয়ার বিশিষ্ট ব্যবসায়ী বাংলাদেশ কমিউনিটির পরিচিত মূখ মো. শহিদুল ইসলাম বাবুল এর পিতা সাবেক সেনা কর্মকর্তা মরহুম আবদুল গফুর এর মৃত্যু তে স্বরণসভা অনুষ্ঠিত হয়েছে। এসময় মরহুমের আত্মার মাগফেরাত কামনায় কোরআন তেলাওয়াত, দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

গতকাল জোহরবাদ রাজধানী কুয়ালালামপুরের জালান ব্লাংকাস কাম্পুং পানডান এলাকার মাদ্রাসা তামান মালুরি প্রাঙ্গনে এ স্বরণসভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এসময় মালয়েশিয়ান ও বাংলাদেশ কমিউনিটির সহস্রাধিক লোকজন সহ এতিমখানার হাফেজ ও ওস্তাজের স্বতঃস্ফূর্ত অংশ গ্রহনে মিলন মেলায় পরিনত হয়।

উপস্থিত ছিলেন, দেশটির বিভিন্ন দপ্তরের সরকারি বেসরকারি কর্মকর্তা সহ মাদ্রাসা কমিটির সভাপতি মোহাম্মদ জুলকিফলি বিন কাতমান, সাধারণ সম্পাদক মোহাম্মদ আমরিন বিন আঃ রাহিম, দাতু জাহিদ, দাতু জিমি, দাতু শাহাবুদ্দিন, দাতু শামসুদ্দিন সহ মালয় কমিউনিটির বিশিষ্টজনেরা।

আরো উপস্থিত ছিলেন, মালয়েশিয়াস্থ বাংলাদেশ কমিউনিটির নেতা বিএম বাবুল হাসান, এ আর সোহাগ সরকার, রাশেদ বাদল, বিশিষ্ট ব্যবসায়ী জালাল উদ্দীন ভুইয়া, জাহাঙ্গীর হাওলাদার, মো. রমজান আলী, মো. সোলায়মান, আবদুল্লাহ আল মামুন, মোহাম্মদ রফিক, মো. কবির হোসেন, মো. জাকির হোসেন, এম এ কালাম, মো. জসিম উদ্দিন, সাদেকুর রহমান রুবেল, জাহাঙ্গীর আলম ও মোশাররফ হোসেন সহ কয়েক শতাধিক বাংলাদেশী প্রবাসী। এসময় মালয়েশিয়ার এতিম খানার হাফেজ শিক্ষার্থী এবং মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে বিশেষ উপহার ও খাবার বিতরণ করা হয়েছে

স্বরণ সভায় সংক্ষিপ্ত আলোচনা শেষে মরহুম আবদুল গফুর এর আত্নার মাগফেরাত কামনায় দোয়া মাহফিলে পবিত্র কোরআন তেলাওয়াত ও বিশেষ মোনাজাত পরিচালনা করেন মাওলানা উস্তাজ মোহাম্মদ আজমাল বিন মোহাম্মদ খাইরী। স্বরণসভা ও দোয়া মোনাজাত শেষে প্রবাসী বাংলাদেশি ও স্থানীয় মালয়েশিয়ানদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে।

বার্তা বাজার/জে আই