নির্বাচন বর্জনের আহ্বানে ঢাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছে জামায়াত। আজ রাজধানীতে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের উদ্যোগে ৬৮টি সাংগঠনিক থানায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছেন নেতাকর্মীরা।

এরমধ্যে সবুজবাগ যাত্রাবাড়ী, খিলগাঁও, ডেমরা, মতিঝিল, কোনাপাড়া, মুগদা, কামরাঙ্গীরচর, পল্টন, মতিঝিল, খিলগাঁও, যাত্রাবাড়ী, চকবাজার, সবুজবাগ, রমনা, ধানমন্ডি, কোতোয়ালি, মুগদা, নিউমার্কেট, কলাবাগান, হাজারীবাগ, কদমতলী, শ্যামপুর, সূত্রাপুর, গেন্ডারিয়া, ডেমরা, শাহজাহানপুরসহ বিভিন্ন স্থানে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছেন নেতাকর্মীরা।

সকালে সবুজবাগ থানার বিভিন্ন স্থানে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন নেতাকর্মীরা। এসময় দক্ষিণের কর্মপরিষদ সদস্য শামসুর রহমান বলেছেন, জনগণ এবং বিরোধী রাজনৈতিক দলগুলোও এই প্রহসন ও পাতানো নির্বাচন বর্জন করেছে। জনগণ এবার আর ভোট কেন্দ্রে যাবে না। নির্বাচনের নামে এই তামাশার জন্য জাতির কাছে ক্ষমা চেয়ে আওয়ামী সরকারকে পদত্যাগ করতে হবে।

তিনি বলেন, এই অবৈধ সরকার ৭ই জানুয়ারি যে নির্বাচনী খেলা ও প্রহসনের নাটক তৈরি করেছে, সচেতন নাগরিক হিসেবে সেই নির্বাচন বর্জন ও ভোট দান থেকে বিরত থেকে সরকারের ভোটাধিকার হরণের ষড়যন্ত্রের বিরুদ্ধে অবস্থান গ্রহণ করার জন্য আমরা ঢাকাবাসীকে আহ্বান জানাচ্ছি। মূলত এই ফ্যাসিস্ট সরকার ক্ষমতাকে কুক্ষিগত রাখতে যেনতেনভাবে একটি নির্বাচন করতে চায়। আমরা সরকারকে হুঁশিয়ারি উচ্চারণ করে বলতে চাই, অবিলম্বে এ ধরনের নির্বাচনী তামাশা বন্ধ করুন, একতরফা প্রহসনের নির্বাচন এদেশের মানুষ আর মেনে নেবে না, এই পাতানো নির্বাচনকে জনগণ প্রতিহত করবে, ইনশাআল্লাহ।

শামসুর রহমান বলেন, আমরা জামায়াতের পক্ষ থেকে ঢাকা মহানগরীসহ দেশবাসীকে আগামী ৭ই জানুয়ারি প্রহসনের নির্বাচনকে প্রতিহত করার আহ্বান জানাচ্ছি। সেইসঙ্গে এই স্বৈরাচার সরকারের পতন নিশ্চিত ও নির্দলীয় কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার চলমান গণআন্দোলনে ঝাঁপিয়ে পড়ার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

বার্তাবাজার/এম আই