বক্সিং ডে টেস্টে তৃতীয় দিন শেষে ২৪১ রানে এগিয়ে অস্ট্রেলিয়া। মেলবোর্নে দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৮৭ রান স্বাগতিকদের। সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে অজিদের ৩১৮ রানের জবাবে ২৬৪ রানে অলআউট হয় পাকিস্তান।

আগের দিনের ৬ উইকেটে ১৯৪ রান নিয়ে খেলতে নামে সফরকারীরা। মোহাম্মদ রিজওয়ান ও আমের জামালের জুটিতে যোগ হয় আরো ২১ রান। প্যাট কামিন্সের শিকার হন ৪২-এ থাকা রিজওয়ান। এরপর শাহিন শাহ আফ্রিদিকে নিয়ে অজি বোলারদের সামাল দিতে থাকেন জামাল। ২১ করে আউট হন শাহিন শাহ।

অজি অধিনায়ক প্যাট কামিন্স ৫টি ও নাথাল লিওঁ ৪ উইকেট নিয়ে পাকিস্তানের ইনিংস নড়বড়ে করে দেন। ৩৩ রানে অপরাজিত থাকেন আমের জামাল। ৫৪ রানের লিড দ্বিতীয় দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানি বোলারদের তোপের মুখে পরে স্বাগতিকরা। মাত্র ১৬ রানে হারায় ৪ উইকেট।

দলের বিপর্যয়ে হাল ধরেন স্টিভেন স্মিথ ও মিচেল মার্শ। দুই ব্যাটসম্যানের ব্যাটিং দৃঢ়তায় লড়াইয়ে ফেরে অস্ট্রেলিয়া। ১৬১ রানের জুটি গড়ে আউট হন স্মিথ। ৫০ করেন তিনি। শতকের পথে এগিয়ে যেতে থাকা মার্শকে ৯৬ এ থামিয়ে দেন মির হামজা। অ্যালেক্স ক্যারি ১৬ রানে অপরাজিত থাকেন। হামজা ও শাহিন শাহ নেন ৩টি করে উইকেট।

বার্তা বাজার/জে আই